অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদায়ন পেয়েছেন ডিমলার ইউএনও জয়শ্রী রাণী রায়

0
16

সাকিব জাহান (মিশু), নীলফামারীর জেলা প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায় অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পঞ্চগড় জেলায় পদায়ন পেয়েছেন।

তিনি ডিমলা উপজেলা নিবার্হী কর্মকর্তা হিসেবে থাকাকালীন মানুষের মন জয় করে নেন। তিনি এমন একজন মানুষ ছিলেন যে পরোপকার না করলে ভালো থাকতে পারতেন না।
ডিমলা উপজেলার প্রতিটি স্থাপত্য প্রতিটি পারা, প্রতিটি গ্রামে এমন কোন জায়গা নেই যেখানে তিনি প্রয়োজনে ছুটে যাননি। মানুষের উপকারের জন্য দ্বারে দ্বারে বেরিয়েছেন। এমনই এক মানুষ এই জয়শ্রী রানী । তার পদোন্নতি হওয়াতে এলাকার মানুষ যেমন খুশি তার চেয়ে অনেকগুণ বেশী বিষন্ন ।এই মানুষটি চলে গেলে আর কি পাব এনার মতো মানুষ যে নিজের কথা না ভেবে পরোপকার করে বেরোতেন।

তিনি তার অফিস স্টাফদের এতটাই ভালোবাসতেন যা কল্পনাতীত উনার ভাষাতেই বোঝা যায়। “আমার অফিসের সুপ্রিয় সহকর্মীবৃন্দ, যাদের সুনিপুণ হাতের ছোঁয়া, মেধা ও নিরলস পরিশ্রমে সরকারের সকল কার্যক্রম বাস্তবায়ন করার প্রচেষ্টা অব্যাহত রাখতে পেরেছি। আন্তরিক কৃতজ্ঞতা আমার সকল সহকর্মীদের প্রতি।”

পৃথিবীর থমকে যাওয়া মুহূর্তগুলোয় তিনি উপহার দিয়েছেন ডিমলা বাসীর জন্য অন্যভাবে। করোনার জন্য মানুষ যে ভাবে চললে সবচেয়ে ভালো হবে সেটি করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করেছেন তিনি। প্রচার-প্রচারণা করেছেন প্রতিটি দাড়ে দাড়ে। মানুষকে ভাল থাকার জন্য সর্বাত্মক সহযোগিতা করেছেন। অনেক গৃহহীন কে নির্মাণ করে দিয়েছেন গৃহ। অনাহারে আহার, কর্মহীনকে কর্ম দান করেছেন। তিনি সঠিকভাবে পরিচালনা করেছেন ডিমলা উপজেলা প্রশাসন। তাকে হারিয়ে ডিমলা উপজেলা প্রশাসন অনেক কিছুই হারাবে এরকমই বলেছেন উপজেলা প্রশাসনের অন্যান্য ব্যক্তিবর্গ এবং এলাকার মানুষ।

একজন উপজেলার সাধারন মানুষের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, হয়তো ডিমলা উপজেলার জন্য আপনার মতো আর কাউকে পাবো কিনা তা জানি না, কিন্তু আপনি ছিলেন বলেই আমরা সাহসিকতার সহিত আপনার সাথে কাজ করতে পেরেছি। আপনার পদন্নোতি আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।