অভিনয় কঠিন, তবুও ভক্তদের জন্য করেছি: শ্রাবণ্য

0
10

বিনোদন ডেস্ক

চিকিৎসাশাস্ত্রে পড়াশোনা করেছেন। সেই সূত্রে একজন পেশাদার চিকিৎসক তিনি। এছাড়া অনেক বছর ধরে করছেন উপস্থাপনা। এই দুটি কাজেই তিনি স্বাচ্ছন্দ্য খুঁজে পান। নাম তার শ্রাবণ্য তৌহিদা।

সুশ্রী এই রমণী সাধারণত অভিনয় করেন না। তবু মাঝেমধ্যে ভেবে-চিন্তে নাটকে কাজ করেন। যেমন এবারের ঈদ উপলক্ষে তিনটি নাটকে অভিনয় করেছেন শ্রাবণ্য। এগুলোর নাম ‘বিয়ের কয়েকদিন আগে’, ‘ভাঙনের পর’ এবং ‘প্রিয় ডাকবাক্স’।

চিকিৎসা এবং উপস্থাপনার ব্যস্ততার ফাঁকে কী ভেবে নাটকে কাজ করেছেন? ঢাকা পোস্ট থেকে শ্রাবণ্যকে এমন প্রশ্ন করা হয়। জবাবে তিনি বলেন, ‘আসলে চিকিৎসা হচ্ছে আমার মূল পেশা। এর বাইরে উপস্থাপনা সবচেয়ে ভালোলাগা ও স্বাচ্ছন্দ্যের জায়গা। অভিনয় আমার জন্য কঠিন। তবুও করেছি ভক্তদের কথা ভেবে। তারা আমাকে নাটকে দেখতে চায়। সেজন্য চেষ্টা করেছি খুব বেছে কিছু কাজ করতে।’

শ্রাবণ্য জানান, ঈদ উপলক্ষে বেশ কিছু নাটকের প্রস্তাব পেয়েছেন তিনি। তবে গল্প, চরিত্র এবং নির্মাতা এসব দিক বিবেচনা করে তিনটি কাজ গ্রহণ করেছেন। এর মধ্যে ‘বিয়ের কয়েক দিন আগে’ নির্মাণ করেছেন নূর আনোয়ার হোসেন। এতে শ্রাবণ্যের বিপরীতে আছেন আব্দুন নূর সজল। এটি দেখা যাবে ঈদের দ্বিতীয় দিন বিটিভিতে।

রাইসুল তমাল নির্মাণ করেছেন ‘ভাঙনের পর’। এতে তার সহশিল্পী ইরফান সাজ্জাদ। ঈদের পঞ্চম দিন রাত ১১টা ২০ মিনিটে গাজী টিভিতে প্রচারিত হবে এটি। ‘প্রিয় ডাকবাক্স’ পরিচালনা করেছেন মাহমুদ দিদার। নাটকটিতে শ্রাবণ্যের সঙ্গে আছেন খায়রুল বাসার। ঈদের সপ্তম দিন রাত ১১টা ২০ মিনিটে এটিও প্রচারিত হবে গাজী টিভিতে।

আগামীর ভাবনা নিয়ে শ্রাবণ্য বলেন, ‘এখন ওয়েব কনটেন্টগুলো বেশ ভালো হচ্ছে। আমার মতে, নাটক হোক বা ওটিটি কনটেন্ট, ভালো কাজ হলে সেটা করব। তবে অবশ্যই আমার প্রথম এবং দ্বিতীয় প্রায়োরিটি থাকবে চিকিৎসা ও উপস্থাপনা।’