আওয়ামী লীগ কি দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবেঃ কাদের

 

স্বাধীন নিউজ ডেস্ক!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপি গণমিছিলের নামে সহিংসতা করবে আর আওয়ামী লীগের নেতাকর্মীরা কি দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবে?”

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি গণমিছিলের নামে সহিংসতা করবে, আমরা কি দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাব? আমরা সতর্ক পাহারায় থাকব।”

সেতুমন্ত্রী আরও বলেন, “বিএনপির পূর্বঘোষিত ৩০ ডিসেম্বরের গণমিছিলের দিন আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে। ১০ ডিসেম্বরের মতো আমরা সারা দেশে সতর্ক পাহারায় থাকব। ওইদিন যেমন ছিলাম একই অবস্থানে থাকব।”

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্য সদস্যদের নাম কোনদিন ঘোষণা করা হবে—এমন প্রশ্নের জবাবে দলের সাধারণ সম্পাদক বলেন, “দুয়েকদিনের মধ্যে কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে।”

মেট্রোরেল নিয়ে সেতুমন্ত্রী বলেন, “২০৩০ সালের মধ্যে ঢাকায় ৬টি মেট্রোরেলের লাইন প্রতিষ্ঠার সমন্বিত কর্মপরিকল্পনা রয়েছে। এর বাইরে চট্টগ্রামে সম্ভাব্যতা যাচাই চলছে।

ঢাকা-চট্টগ্রামে আরও দুটি সার্ভিস লেন হবে। চলমান সংকটকালে আমরা বড় প্রকল্পের কাজ হাতে নিতে পারব না। মেট্রোরেলের প্রকল্প ছিল অনেক আগের নেওয়া। আগামী বছর এলিভেটেড এক্সপ্রেসওয়ে অর্ধেকটা ওপেন করতে পারব।”

মেট্রোরেলের ভাড়া নিয়ে সমস্যা হবে না জানিয়ে কাদের বলেন, “আমি একটি কথাই বলব, এখন রিকশায় উঠলেই ২০ টাকা ভাড়া দিতে হয়ে।

ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক না। আগারগাঁওয়ের মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। এ সরকারের মেয়াদেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন হবে।”

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “রংপুর এরশাদ সাহেবের প্রভাবিত এলাকা। আমাদের প্রার্থীর হেরে যাওয়ার ঘটনায় দুর্বলতা খুঁজতে সাংগঠনিক পদক্ষেপ নেওয়া হবে।”

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -