আগামী মরসুমেই কি প্যারিস ছেড়ে নতুন ক্লাবে নেইমার?

স্বাধীন নিউজ ডেস্ক!

প্যারিস: ২০২৭ সাল পর্যন্ত প্যারিস সাঁজার (Paris Saint-Germain) সঙ্গে চুক্তিবদ্ধ ব্রাজিলিয়ান তারকা। কিন্তু সেই চুক্তি ভেঙে নতুন ক্লাবের জার্সি পরতে কতক্ষণ! অন্য কোনও ক্লাব যদি অর্থের থলি নিয়ে কোনও তারকার জন্য ঝাঁপায়, আর সেই তারকার যদি মনে হয় লাভজনক প্রস্তাব, তা হলে নতুন ক্লাবে যেতেই পারেন।

ব্রাজিলিয়ান তারকার ক্ষেত্রেও তাই হতে পারে। পরিস্থিতি যা, যে দিকে গড়াচ্ছে ঘটনা, তাতে এমনটা ঘটতেই পারে। অন্তত ফুটবলের ইতিহাস তো তাই বলে! কাকে নিয়ে শুরু হতে চলেছে দড়ি টানাটানি? ইতি আর কেউ নন, নেইমার (Neymar)। পিএসজি কেন ছাড়বেন, কোন ক্লাবে যাবেন, ক্লাব বদলের সম্ভাবনা কতটা?

পিএসজিতে নেইমার ভালো নেই, তা নয়। বিশেষ করে লিওনেল মেসি যাওয়ার পর থেকে খেলা আরও খুলেছে তাঁর। ক্লাব টিমের হয়ে সাফল্যও পাচ্ছেন। তবু নেইমার অন্য ক্লাবে যেতে পারেন। আরও চার বছর পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে তাঁর।

তা যতই থাকুক, অন্য ক্লাবের প্রস্তাবে সাড়া যে দিতে পারেন, সে সম্ভাবনা বেশ উজ্জ্বল। আর কেউ নন, তাঁর বাবা নেইমার সিনিয়রই এই সম্ভাবনা উস্কে দিয়েছেন।

এক ইন্টারভিউতে তিনি বলেছেন, তাঁর ছেলে নেইমার আগামী মরসুমের শুরুতেই যেতে পারেন নতুন ক্লাব।

পিএসজি ছেড়ে ফ্লামেঙ্গোতে সই করতে পারেন নেইমার। স্যান্টোস থেকে বার্সেলোনায় সই করেছিলেন তিনি। সেখান থেকে এসেছেন পিএসজিতে। সব কিছু ঠিকঠাক থাকলে ব্রাজিলের অন্যতম সেরা ক্লাব ফ্লামেঙ্গোতে খেলতে দেখা যেতে পারে নেইমারকে।

গারসন সম্প্রতি ফ্লামেঙ্গোতে সই করেছেন। তাঁর বাবা মার্কাওকে দেওয়া এক ইন্টারভিউতে নেইমার সিনিয়র বলেছেন, ‘গারসনের সঙ্গে কি ফ্লামেঙ্গোর হয়ে খেলবে নেইমার? এটা সম্ভব হতেই পারে।

পরক্ষণেই তাঁর মনে হয়েছে, এ নিয়ে বিতর্ক হতে পারে। নিজেকে শুধরে নিয়ে বলেন, ‘এটা সম্ভব তো বটেই। ব্রাজিলের জাতীয় টিমের হয়ে দু’জনের খেলা অবশ্যই সম্ভব।’

এ কথা বলার পর আবার নেইমার সিনিয়রের মনে হয়েছে, তিনি কথা ঘোরানোর চেষ্টা করছেন, তা ধরে ফেলতে পারে অন্যরা। তাই বলেন, ‘ফুটবলে সব কিছুই সম্ভব।

কিন্তু নেইমারের সঙ্গে পিএসজির দীর্ঘমেয়াদী চুক্তি রয়েছে। ২০২৭ সাল পর্যন্ত সেই চুক্তির মেয়াদ। ও সম্প্রতি এই চুক্তি নবীকরণ করেছে। এই মুহূর্তে ব্যাপারটা বেশ কঠিন।’

ফ্লামেঙ্গো সম্প্রতি কোপা লিবার্তাদোরেস জিতেছে। এর মধ্যে লাতিন আমেরিকার ফুটবলে অন্যতম সেরা ক্লাব হিসেবে আত্মপ্রকাশ হয়েছে ফ্লামেঙ্গোর। সেরা তারকাদের নিয়ে টিম গড়তে চাইছে রিও দে জেনেইরোর ওই ক্লাব।

এখন ৩০ বছর বয়স নেইমারের। ২০২৭ সালে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর ৩৪ বছর বয়স হবে তাঁর। তখন কি তাঁকে ফ্লামেঙ্গো নেওয়ার জন্য মুখিয়ে থাকবে?

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -