আগৈলঝাড়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বৎসর পূর্তি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত।

মনজুর লিটন বরিশাল জেলা প্রতিনিধিঃ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগৈলঝাড়ায় পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের
৫০ বছর পূর্তি উদযাপন।

বরিশাল এর আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবস এর সূচনা হয়। এরপরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আগৈলঝাড়া উপজেলা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে (মোরাল) পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আবুল হাশেম সাহেব, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইস সেরনিয়াবাত, আগৈলঝাড়া থানা পুলিশ অফিসার ইনচার্জ জনাব গোলাম সরোয়ার, ওসি তদন্ত মাজহারুল ইসলাম সুমন, উপজেলার বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন স্কুলের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮.৩০ ঘটিকায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাবেক ডেপুটি কমান্ডার জনাব আবু তাহের, সিরাজুল ইসলাম, এইচ এম তাজুল ইসলাম প্রমূখ, এছাড়া উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আলমগীর মোল্লা, আলমগীর সরদার, সঞ্জয় দাস, সহ মুক্তিযোদ্ধাগণ।

এসময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক জনাব আবদুল্লাহ লিটন, মুক্তিযোদ্ধা সন্তান ও সাংবাদিক মঞ্জুর লিটন , আরতী মন্ডল, সহ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।
সভাশেষে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে একটি বিজয় রেলি বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে আগৈলঝাড়া কলেজ মাঠে শেষ হয়।
সকাল ৯ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে পুলিশ, আনসার, মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এ সময় জাতীয় সংগীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ডিসপ্লে তে অংশগ্রহণ করেন সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, আগৈলঝাড়া মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়, আগৈলঝাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নগরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাকুরিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জবসন সরকারি প্রাথমিক বিদ্যালয়।

কুচকাওয়াজ ও সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হোসেন সাহেব, উপজেলা চেয়ারম্যান আবদুর রইচ সেরনিয়াবাত, সাবেক ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের, আগৈলঝাড়া থানা পুলিশ অফিসার ইনচার্জ গোলাম সরোয়ার।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন আগৈলঝাড়া উপজেলা স্বনামধন্য নির্বাহী কর্মকর্তা জনাব আবুল হাশেম সাহেব ও মিসেস আবুল হাসেম, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইস সেরনিয়াবাত ও মিসেস আব্দুর রইস সেরনিয়াবাত (এলিনা জাহিন) , উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) নেহের নিগার তনু ,সমাজ কল্যাণ কর্মকর্তা মিস্টার সুশান্ত বালা প্রমূখ।

এরপরে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
বিকাল ৪.৩০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিটিভির সরাসরি শপথ অনুষ্ঠানটি সাথে বিভিন্ন পেশাজীবী ,সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক, পুলিশ-আনসার , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন এনজিওর নেতৃ বৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সদস্যবৃন্দ প্রধানমন্ত্রীর সাথে শপথ পাঠ করেন।
সন্ধ্যা সাড়ে ছয়টায় পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -