আগৈলঝাড়া উপজেলা কৃষি অফিসের কর্মচারীদের দীর্ঘদিন যাবত অনিয়ম ও স্বজনপ্রীতি ।

0
22

আগৈলঝাড়া প্রতিনিধিঃ

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার কৃষি অফিসের কিছু অসাধু কর্মচারীর স্বজনপ্রীতি ও অনিয়মের কারণে এলাকাবাসী যথেষ্ট ক্ষোভ লক্ষ করা যাচ্ছে।
জানা যায় উপজেলা কৃষি অফিসের উপসহকারী অজয় কুমার বিশ্বাস দীর্ঘদিন একই স্থানে চাকরি করার সুবাদে এলাকার বিভিন্ন জনের সাথে তাহার বন্ধুত্ব গড়ে ওঠে । এ কারণে অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছে। আরো জানা যায় সরকারি কোন কৃষি উপকরণ আসলে তারা প্রকৃত চাষিদের মধ্যে বন্টন না করে তাদের নিজস্ব লোকদের দেয়। প্রকৃত চাষিরা না পেয়ে অপ্রকৃত চাষিরা এই কৃষি উপকরণ পাচ্ছে। একজনে বারবার পেলেও প্রকৃত কৃষকরা বঞ্চিত হচ্ছেন।
কৃষি অফিসের উপসহকারী সংরক্ষণ কর্মকর্তা সুবাস তিনিও একই ধারাবাহিকতায় অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছেন। এলাকায় গণ্যমান্য ব্যক্তিদের না জানিয়ে হঠাৎ করে উপজেলার দাসপট্রি গ্রামের কৃষক মাঠ দিবস পালনকরেছ। উক্ত বিষয় নিয়ে গুঞ্জন সৃষ্টি দেখা দিয়েছে।

এ ব্যাপারে জানা যায় অদ্য ৮/৬/২০২১ইং মঙ্গলবার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের দাসপট্রি গ্রামের মানিক রাঢ়ীর বাড়িতে কৃষক মাঠ দিবসে কৃষক স্কুলের ২৫ জন কৃষকদের মাথাপিছু ১৯০০ টাকা দেওয়ার কথা থাকলেও তার ইচ্ছা খুশিমতো দিয়েছে ১৫০০ টাকা।
ভুক্তভুগী কৃষকরা জানান এভাবেই মাথাপিছু ৪০০ টাকা আত্মসাৎ করেন। জানা যায় কৃষি অফিসের এই দুর্নীতিগ্রস্ত কর্মচারীর জন্য এলাকাবাসীর ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাই এলাকাবাসী মনে করেন অসৎ ওই দুর্নীতিগ্রস্ত কর্মচারী পরিবর্তন না হলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তথা বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। তাই উক্ত বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছে প্রকৃত চাষিরা।
উক্ত বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সাহেবকে জানানো হলে বিষয়টি দেখবেন বলে জানান।