আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার বাছাইপর্বে ১ম হলেন চন্দনাইশের মেয়ে বুশরা।

 

ইসমাইল ইমন চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম চন্দনাইশ উপজেলার দোহাজারীর মেয়ে বুশরা
বাবার সাথে
আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার বাছাইপর্বে প্রথমস্থান অধিকার করেছেন চন্দনাইশ উপজেলার দোহাজারীর মেয়ে হাফেজা বুশরা বিনতে মাহমুদ।

সে চট্টগ্রামের বাকলিয়ায় (কল্পলোক আবাসিক) প্রতিষ্ঠিত আন্তর্জাতিক মানের মহিলা হিফজ বিভাগ মারকাজুল হাফেজাত ওয়াস্সুন্নাহর প্রতিষ্ঠাতা পরিচালক চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার জামিজুরী গ্রামের বাসিন্দা মাওলানা মাহমুদুল হকের ছোট মেয়ে।

জানা গেছে, চলতি বছরের আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ১৪ দিনব্যাপী সংযুক্ত আরব আমিরাতের দুবাই সিটিতে একটি আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ওই প্রতিযোগিতায় অংশগ্রহণের বাছাইপর্বে প্রথম হয় বুশরা বিনতে মাহমুদ। আন্তর্জাতিক ওই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালনায় সমগ্র দেশ থেকে অর্ধশত জাতীয় ও আন্তর্জাতিক মানের হাফেজা বাছাইপর্বে অংশ নেন। এদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন হাফেজা বুশরা বিনতে মাহমুদ।

মাওলানা মাহমুদুল হক গণমাধ্যমকে বলেন, বাবা হিসেবে দেশবাসীর কাছে দোয়া চাই আমার ছোট মেয়ে হাফেজা বুশরা বিনতে মাহমুদ যেন ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ভালো সাফল্য নিয়ে লাল সবুজের পতাকার সম্মান রাখতে পারে এবং বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনতে পারে।
চন্দনাইশ উপজেলার দোহাজারীর মেয়ে বুশরার এই অর্জন শুধু চট্রগ্রাম নয় সারা দেশের জন্য বিশাল অর্জন।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -