আপন দৃষ্টি” ফাউন্ডেশনের যাত্রা শুরু

0
15

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

“আসুন সেবার হাত বাড়িয়ে দুঃখ দিই তাড়িয়ে” এই শ্লোগানকে সামনে নিয়ে যাত্রা শুরু হল “আপন দৃষ্টি” ফাউন্ডেশনের নতুন প্রেরণা নিয়ে এগিয়ে আসলো অসহায় গরিব ও দরিদ্র মানুষের সেবার জন্য ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সদস্য মো: আরেফিন একটি সামাজিক ও চিকিৎসা মূল্যক ফাউন্ডেশন প্রতিষ্ঠান করে আপন দৃষ্টি ফাউন্ডেশন। বাংলাদেশের সব জেলাতেই মানবতার সেবায় এগিয়ে আসছে কিছু মেধাবি তরুন মুখ।

মাত্র কয়েকজন ছাত্র ছাত্রীদের ইচ্ছাশক্তি আর উদ্দ্যেগে “আপন দৃষ্টি” ফাউন্ডেশন এর পথচলা শুরু হয়।একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, সামাজিক সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে।শিক্ষা, সমাজসেবা, গনসচেতনতা, চিকিৎসা , সুনাগরিকত্বসহ বিভিন্ন সামাজিক উন্নয়নের লক্ষ্যেই এই সংগঠন। তরুণরাই সমাজকে গড়তে পারে নতুন ভাবে৷ একটা সমাজকে পরিচ্ছন্ন , শিক্ষিত , ক্ষুধা মুক্ত , বিভেদ ও কোন্দল মুক্ত।

সংগঠনটির সেবা সমূহ হলো- ১)এতিমশিশুদের সর্বোচ্চ সহায়তা প্রদান করা। ২)ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতা করা, যেমন- মসজিদ উন্নয়ন কাজে সাহায্য করা। ৩)সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করা। ৪)যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়ে সর্বোচ্চ সহায়তা প্রদান করা।

৫)শারীরিক ও মানসিক প্রতিবন্ধী কে অর্থ দিয়ে সহায়তা করা। ৬) স্বেচ্ছায় রক্তদান করা। ৭)স্বেচ্ছায় বৃক্ষরোপণ করা। ৮)অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না এমন ব্যক্তিদের খুঁজে বের করা এবং চিকিৎসা সহায়তা করা। ৯)শীতে গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরন করা। ১০)স্কুল ও মাদ্রাসায় গরীব এতিম শিশুদের বেতন প্রদান করা এবং গাইড বই, কাগজ, কলম প্রদান করা, টাকার জন্য পরীক্ষা দিতে পারছে না এমন শিক্ষার্থী কে খুজে বের করা এবং অর্থ দিয়ে সহায়তা করা। ১১)কোনো অস্বচ্ছল ব্যক্তি যদি মৃতদেহ দাফন-কাফন করতে সক্ষম না হয় সে ক্ষেত্রে আপন দৃষ্টি ফাউন্ডেশন তার দায়ভার নিবে..।

১২)বিভিন্ন দিবসে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা।

এই সংগঠনের প্রধান উপদেষ্টা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য রাজশাহী জেলা আওয়ামী লীগ এর সদস্য ডাঃ আনিকা ফারিয়া জামা অর্ণা,গোপালগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য গবেষণা সম্পাদক তানিয়া হক শোভা,ধামরাই উপজেলা পরিষদের সম্মানিত ভাই চেয়ারম্যান, ধামরাই উপজেলা আওয়ামী লীগ এর ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক জনাব সিরাজ উদ্দিন সিরাজ,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, ডাঃরাকিব বিন আলমগীর,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যও আইনজীবী আশিকুর রহমান রাজীব। এই সংগঠনটির কমিটি ঘোষণা করা হয় আজ , উক্ত সংগঠনটির চেয়ারম্যান নির্বাচিত হলেন জনাব তৈমুর লং ফিরোজ , ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন সেলিনা রহমান সিমু । সংগঠনের প্রধান উপদেষ্টা বলেন- প্রতিটি পদক্ষেপ হোক মানবের তরে, শুভ কামনা আপন দৃষ্টি ফাউন্ডেশনের জন্য। এবং সংগঠনের ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা মো আরেফিন বলেন- আপন দৃষ্টি ফাউন্ডেশন সংগঠনটি সর্বদা মানুষের কল্যাণে নিয়োজিত থাকবে ইনশাআল্লাহ।