advertisement

আবারো সিআইপি হলেন ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি 

ফারিয়াজ ফাহিম 
স্বাধীন নিউজ, জামালপুর প্রতিনিধি।
 দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান সিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেশবরেণ্য শিল্পপতি বিশিষ্ট সমাজ সেবক জামালপুর -৫ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আললহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেনসহ ১৭৬ জন ব্যবসায়ীকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত করেছে সরকার।
বুধবার (০৮ ডিসেম্বর) নির্বাচিত ১৭৬ জন সিআইপি ব্যবসায়ীর তালিকার গেজেট প্রকাশ করা হয়েছে। এর আগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।
পণ্যের মধ্যে রয়েছে- কাঁচা পাট, পাটজাত দ্রব্য, চামড়াজাত দ্রব্য, হিমায়িত খাদ্য, ওভেন গার্মেন্টস, কৃষিজাত পণ্য, এগ্রোপ্রসেসিং, লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্টস, হস্তশিল্পজাত দ্রব্য, ফার্মাসিটিক্যাল, কম্পিউটার সফটওয়্যার, নিটওয়্যার, প্লাস্টিকজাত পণ্য, স্পেশালাইজ টেক্সটাইল বা হোম টেক্সটাইল ও সিরামিক বিবিধ।
নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন। সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র গাড়ির স্টিকার পাবেন। এছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। সিআইপি কার্ডধারীরা ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। সিআইপির ব্যবসা সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভিসাপ্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে উদ্দেশ্য করে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ ইস্যু করবে।
সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। পাবেন পরিবারের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার।।
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত