আর্জেন্টিনার অধিনায়ক মেসিকে শতচেষ্টাতেও স্পেনে খেলাতে পারেননি দেল বস্ক

 

স্বাধীন নিউজ ডেস্ক!
আর্জেন্টিনার রোজারিও শহরে বার্সেলোনা স্কাউটে চোখে পড়ার পর থেকেই লিওনেল মেসির ঠিকানা হয়েছিল স্পেন।

সেখানেই বেড়ে ও ফুটবলে শানিত হয়ে ওঠা। এমনকি তার হরমোনের চিকিৎসা হয়েছিল সেখানেই। খরচ বহন করেছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

ফলে স্পেনের হয়ে সহজেই খেলার সুযোগ ছিল মেসির সামনে। লা রোজাদের সাবেক কোচ ভিসেন্তে দেল বস্ক সেই সুযোগটা কাজে লাগাতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য তা পারেননি।

২০১০ সালে স্পেনকে বিশ্বকাপ শিরোপা জিতিয়েছিলেন দেল বস্ক। সেই দলে আন্দ্রেস ইনিয়েস্তা, জাভি হার্নান্দেজ, ডেভিড ভিয়া, সার্জিও রামোস, ইকার ক্যাসিয়াসদের সঙ্গে লিওনেল মেসিকেও চেয়েছিলেন কোচ বস্ক।

প্রস্তাবটা মেসির কাছেও দিয়েছিলেন। নিজ মাতৃভূমি ছেড়ে স্প্যানিশদের জার্সিতে খেলার প্রস্তাবটা ফিরিয়ে দেন মেসি।

বিষয়টি নতুন করে সামনে এনেছেন ভিসেন্তে দেল বস্ক। তিনি বলেন, “আমি মেসিকে বেড়ে উঠতে দেখেছি চোখের সামনে, সে সব সময়ই দুর্দান্ত ফুটবলার।

অসম্ভব প্রতিভার অধিকারী। আমি তাঁকে স্পেনের পক্ষে খেলানোর সম্ভব সব চেষ্টাই করেছি। কিন্তু মেসির মনে আর্জেন্টিনার প্রতি ভালোবাসা তীব্র। সে আর্জেন্টিনাকেই বেছে নিয়েছে।”

সেই সময় স্পেনের হয়ে খেললে হয়তো আরও এক যুগ আগেই বিশ্বকাপ শিরোপা জয়ের স্বাদ পেতেন লিওনেল মেসি। যদিও এখন তার মধ্যে সেই আক্ষেপ নেই। কাঙ্ক্ষিত শিরোপাটা জিতে গেছেন।

মেসি না ক্রিস্টিয়ানো রোনালদো সেরা, এই প্রশ্নের উত্তরে বারবারই হয় তর্ক-বিতর্ক। এই প্রশ্নের জবাবে দেল বস্কের ভোট পড়েছেন মেসির পক্ষে। উত্তরের বাখ্যাটায় দেল বস্ক বলেন, “মেসি আমার দেখা সবচেয়ে সেরা ফুটবলার। ক্রিস্টিয়ানো রোনালদো ও মেসির মধ্যে আমি মেসিকেই বেছে নেব।”

 

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -