আশুলিয়ায় ডাকাত চক্রের ৭ সদস্য আটক

0
24

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় ৫টি অটোরিকসাসহ সংঘবদ্ধ ডাকাত দলের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪।

বুধবার রাতে আশুলিয়ার কুন্ডলবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

আটককৃতরা হলো-নান্নু সরদার (৪৩), মো. বাবু আকন্দ (৩০), মো. রফিক (৩৪), মো. আলম (৩০), মো. শাহবুল শিকদার (৪৫), মো. সুমন (২৮) ও মো. আজাদ (৩৭)।

র‌্যাব-৪ জানায়, রাতে আশুলিয়ার কুন্ডলবাগ এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেই এলাকায় ও গাজীপুর সিটিকর্পোরেশনের কাশিমপুরের বাগবাড়ী মিছারবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। সেই সাথে দেশীয় অস্ত্রসহ পাঁচটি অটোরিকশা আটটি মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা উক্ত ডাকাতি ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে। তারা সংঘবদ্ধ দুর্র্ধষ আন্তঃজেলা ডাকাত চক্রের সাথেও জড়িত। এই চক্রটি আন্তঃজেলা অটোরিকশা ও সিএনজি চালকসহ সাধারন জনগনের জন্য আতংকের কারণ। তাদের নৃশংসতার জন্য অনেক সময় প্রানহানির মতো ঘটনাও ঘটেছে।

এই চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিলো। অধিকাংশ সময় এই চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা পয়সাসহ বিভিন্ন ধরনের মালামাল ছিনতাই করে আসছিলো বলে জানা যায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।