আসন ফাঁকা রাখতে গিয়ে দীর্ঘ লাইনে যাত্রীরা

0
248

করোনা সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। আর এতে অফিসগামী যাত্রীদের ভোগান্তি পৌঁছেছে চরমে।

বুধবার রাজধানীর বেশ কিছু এলাকায় ঘুরে দেখা গেছে, রাস্তায় শত শত যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে পারেননি অনেকে।

এদিকে লোকাল বাসগুলোও গেট বন্ধ করে চলাচল করতে দেখা গেছে। কোন স্টপেজে দু-একজন যাত্রী নামানোর জন্য কোন বাস দাঁড়ালেই পথে অপেক্ষমান মানুষরা বাসে উঠার চেষ্টা করেন। তীব্র ধাক্কাধাক্কি করে দু-একজন উঠতে পারেন ঠিকই, তবে দীর্ঘ অপেক্ষমান থাকতে দেখা গেছে বেশিরভাগ যাত্রীদের।

বাসের জন্য দাঁড়িয়ে থাকা সোহেল জানান, আগের তুলনায় বাসের সংখ্যা কম দেখা যাচ্ছে। আর যখনই একটি বাস আসে সবাই হুড়োহুড়ি করে উঠে যাচ্ছে। আমিও অকেক্ষণ ধরে বাসের জন্য অপেক্ষ করছি।

আরেক যাত্রী ইমরান খান বলছেন, দীর্ঘ লাইনে বাসের জন্য দাঁড়িয়ে আছি। কিছু বাস আসলেও স্বাস্থ্যবিধি না মেনে অনেকেই ধাক্কাধাক্কি করে উঠার চেষ্টা করছেন।

অন্যদিকে এমন বাস সংকটে কেউ কেউ বেছে নিচ্ছেন সিএনজি চালিত অটোরিক্সা বা বিভিন্ন অ্যাপসের মোটরসাইকেল সেবা। আবার অনেক যাত্রীকেই পায়ে হেঁটে গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে।