ইংরেজি নববর্ষ উদযাপনের জন্য শীর্ষ ১০ আকর্ষণীয় স্থান

আন্তর্জাতিক ডেস্ক |
ছবি: সংগৃহীত
কয়েক দিন পরেই উদযাপন করা হবে ইংরেজি নববর্ষ। দিনটি উদযাপনের জন্য বিশ্বে ১০টি ঐতিহ্যবাহী আকর্ষণীয় স্থান রয়েছে। প্রতি বছর নববর্ষ উদযাপনে এসব স্থানে লাখ লাখ মানুষ ভ্রমণ করে। যদিও গত দুই বছর এসব জায়গায় ছিল ব্যাপক বিধিনিষেধ। ধারণা করা হচ্ছে, এবছর নববর্ষ উদযাপনে মানুষের উপস্থিতি ব্যাপক বাড়বে।

ইংরেজি নতুন বছর উদযাপনের জন্য যেসব শহরের বেশ খ্যাতি রয়েছে তার মধ্যে অন্যতম হলো অস্ট্রেলিয়ার সিডনি। অপেরা হাউস ও হারবার ব্রিজের সঙ্গে সিডনি হারবারে আতশবাজি প্রদর্শন এখানের প্রধান আকর্ষণ। তাছাড়া সিডনিতে কেবল গ্রীষ্ম শুরু হয়েছে। তাই সেখানের সমুদ্র সৈকতগুলোও বেশ উপভোগ্য হবে।

ইংরেজি নববর্ষ উদযাপনে খ্যাতি রয়েছে তাইওয়ানের রাজধানী তাইপেরও। সেখানের সবচেয়ে বহুতল ভবন ‘তাইপে ১০১’ থেকে ঝমকালো আতশবাজি প্রদর্শন করা হয়। এক্ষেত্রে প্রধান স্পটগুলোর মধ্যে রয়েছে টাইগার মাউন্টেন (দূরত্ব দেখার জন্য), ন্যাশনাল ডক্টর সান ইয়াত-সেন মেমোরিয়াল হল ও জিনি কমার্শিয়াল ডিস্ট্রিক্ট, যেখানে বেশ ভিড় হয়।

নতুন বছর বরণ করে নেওয়ার দিন বর্ণিল সাজে দেখা যায় ব্যাংকক শহরকে। এটি এশিয়ার নাইট লাইফ শহরগুলোর মধ্যে শীর্ষ স্থানে রয়েছে। সুতরাং আপনি যদি ভিড় পছন্দ করেন তাহলে নতুন বছরকে উদযাপনের জন্য এটি স্বাভাবিক জায়গা। রয়েছে আতশবাজি, বিনোদন, শপিং এর জন্য আদর্শ স্থান। রয়েছে মনোরম সমুদ্রসৈকত।

বুর্জ খলিফা হচ্ছে বিশ্বের আকর্ষণীয় উচ্চ ভবনগুলোর মধ্যে অন্যতম। নতুন বছর উদযাপনের জন্য এটিও বিখ্যাত। বিশ্বের সবচেয়ে উচু এই ভবনটিতেও রয়েছে আতশবাজির ব্যবস্থা। মূলত উচু ভবনের জন্য বেশ খ্যাতি দুবাইয়ের। রয়েছে নানা ধরনের খাদ্য। যা মুগ্ধ করবে দর্শনার্থীদের।

কেপ টাউন আফ্রিকার সবচেয়ে সুন্দর শহরগুলোর মধ্যে একটি। নববর্ষের প্রাক্কালে আতশবাজি এটিকে আরও দর্শনীয় করে তোলে।

এছাড়াও ইংরেজি নববর্ষ উদযাপনের জন্য সেরা জায়গাগুলোর মধ্যে রয়েছে, ইতালির রোম, যুক্তরাজ্যের লন্ডন, ব্রাজিলের রিও ডি জেনেরিও, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও লাসভেগাস।

সূত্র: সিএনএন

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -