ইন্দুরকানিতে টাকার অভাবে ফরম পূরণ করতে না পারায় পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

 

পিরোজপুরে প্রতিনিধি:

 

পিরোজপুরের ইন্দুরকানীতে টাকার অভাবে ফরম পূরণ করতে না পারায় সাইফুল ইসলাম (১৭) নামে এক দাখিল পরীক্ষার্থী আত্মহত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল (১লা জানুয়ারি)রোববার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। সে উপজেলার পত্তাশী এস দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থী।

সাইফুল উপজেলার পত্তাশী ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর গ্রামের আ.মজিদ হাওলাদারের ছেলে।

পরীক্ষার্থীর মা কহিনুর বেগম জানান, রোববার সকালে একহাজার টাকা নিয়ে মাদরাসায় যাই। মাদরাসার সুপার আমার ছেলে টেস্ট পরীক্ষায় ফেল করছে বলে জানান। সুপার ফেল করা বাবদ অতিরিক্ত ১০হাজার টাকা চায়। অতিরিক্ত টাকা না দেওয়া ফরম পূরণ হবে না সুপার বলে দেয়।

সাইফুল বাড়িতে এসে বলে পরীক্ষা না দিতে পারলে বাচবে না। পরে আজ রাত ১২টার দিকে ছেলে সাইফুল নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় গামছা পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে শোয়ার ঘরের দরজা ভেঙ্গে সাইফুলকে উদ্ধার করি।

সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য জোবায়ের তালুকদার বলেন, মাদরাসার সুপার দাখিল পরীক্ষার ফরম পূরণের জন্য সাইফুলের পরিবারের কাছে অতিরিক্ত টাকা চায়। কিন্তু তার পরিবার দরিদ্র হওয়ায় টাকা জোগার করতে ব্যর্থ হয়। একপর্যায় সাইফুল হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যার চেষ্টা করে।

পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয় মাদরাসার সুপার মোঃ তাজাম্মুল হোসাইন বলেন, সাইফুল নির্ধারিত ফি না দেওয়া তার দাখিল পরীক্ষার ফরম পূরণ করা হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর একে এম আবুল খয়ের জনান, বিষয়টি আমি শুনেছি। ফরম পূরণে অতিরিক্ত টাকা চাওয়া নেক্কারজনক ঘটনা। তদন্তকরে সুপারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -