ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব ২০২৩ উদযাপন

 

হাবীবুল্লাহ মিসবাহ, রাজস্থলী

রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সারা দেশের ন্যায় বই উৎসব উদযাপন উপলক্ষে অত্র বিদ্যালয়ের ছাত্র ছাত্রদের মাঝে বই বিতরণ করা হয়েছে।
অদ্য ১লা জানুয়ারি রোজ রবিবার সকাল ১১ ঘটিকার সময় বিদ্যালয়ের সকল শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে এই উৎসব উদযাপন করা হয়।
বই বিতরণের সময় উপস্থিত ছিলেন ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজ্বী শাহজাহান হাওলাদার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য এবং অত্র ওয়ার্ডের ইউপি সদস্য এমদাদুল হক মিলন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুইচিং হ্লা মারমা, সহকারী শিক্ষক সাচিংনু মারমা, নাছির উদ্দীন, মংপ্রু মারমা, মোঃ সেলিম, রুম্পা রাণী দেবী, স্থানীয় কারবারি আব্দুল জলিল মোড়ল ও গণমাধ্যম কর্মী হাবীবুল্লাহ মিসবাহ সহ সকল শ্রেনীর শিক্ষার্থী।

উল্লেখ যে, ১লা জানুয়ারি ২০২৩ তারিখে অর্থাৎ বছরের প্রথম দিনই সারা বাংলাদেশে পালিত হচ্ছে বই উৎসব ২০২৩।

সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৪ কোটি ৯ লাখ ১৫ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে এই দিনটিতে।

১ জানুয়ারি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণের মাধ্যমে পালিত হবে এই পাঠ্যবই উৎসব।
করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত দুই বছর বই উৎসব হয়নি। করোনা নিয়ন্ত্রণে আসায় আজ রোববার নতুন শিক্ষাবর্ষের প্রথম দিনে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -