advertisement

ইস্তাম্বুলের আয়া সোফিয়া মসজিদে মিথিলা

বিনোদন ডেস্ক

আয়া সোফিয়া মসজিদে মিথিলা

বিভিন্ন কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন জনপ্রিয় তারকা রাফিয়াত রশিদ মিথিলা। বেশ কয়েকদিন ধরেই বিদেশে রয়েছেন নায়িকা। এবার তিনি হাজির তুরস্কে। দীর্ঘদিন বিদেশের মাটিতে কাজে ব্যস্ত তিনি। তারই মাঝে নিজের জন্য কিছুটা সময় বের করেছেন এই অভিনেত্রী।

নতুন একটি সিনেমার শুটিংয়ে ব্যস্ত পশ্চিমবঙ্গে জনপ্রিয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ফলে একা একাই ভ্রমণে বেরিয়েছেন সৃজিতের ঘরণী অভিনেতা রফিয়াত রশিদ মিথিলা।

কয়েকদিন ধরেই বাংলাদেশ রুরাল অ্যাডভান্সমেন্ট কমিটির হয়ে পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনে কাজ করছিলেন তিনি। সিয়েরা লিওন সরকারের সঙ্গে হাতে হাত মিলিয়েই শিশু বিকাশ নিয়ে কাজ করছেন মিথিলা।

সিয়েরা লিওন থেকে ফেরার সময়ই তিনি হাজির তুরস্কের বিখ্যাত নগরী ইস্তাম্বুলে। ঘুরে দেখলেন ইস্তাম্বুলের ঐতিহাসিক সব স্থাপনা। ঘুরে দেখেছেন ইস্তাম্বুলের প্রাচীন ও নান্দনিক মসজিদ আয়া সোফিয়া। যা হাজারো পর্যটক আর মুসল্লির ভিড়ে মুখর থাকে। পাশেই অবস্থিত দৃষ্টিনন্দন ব্লু মসজিদ।

ঘুরেছেন বসফরাস প্রণালি। এই প্রণালি মূলত এশিয়া ও ইউরোপ মহাদেশকে বিভক্ত করেছে। প্রতিদিন হাজারো মানুষ এই প্রণালিতে ছোট-বড় জাহাজ ও নৌযানে করে এক পাশে এশিয়া এবং অন্য পাশে ইউরোপের সৌন্দর্য উপভোগ করেন।

প্রত্যেকটা শহরের আলাদা একটা বৈচিত্র থাকে। ইস্তাম্বুলও তার ব্যতিক্রম নয়। ঘোরাঘুরির পাশাপাশি ইস্তাম্বুলের বিখ্যাত খাবারের স্বাদ নিতে ভুলেননি দুই বাংলার জনপ্রিয় এই তারকা।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত