ঈদুল আযহায় সিলেট মহানগরীতে ৫টি টিমে কাজ করবে ট্রাফিক বিভাগ

0
8

রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ৫টি টিমে ভাগ করে কাজ করবে। প্রতিটি টিমে একজন সার্জেন্ট ও একজন কনস্টেবল দায়িত্ব পালন করবেন। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে নগরবাসীকে সড়ক পরিবহন আইন মানা ও ট্রাফিক বিভাগকে সহযোগিতার আহ্বান জানানো হয়েছে।

জরুরী যেকোনো প্রয়োজনে ০১৯৬৬-৬০৬৬৩৬ সেলফোন নাম্বারে তথ্য দিয়ে সহযোগিতা করতে পারেন নাগরিকবৃন্দ। রবিবার উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়েছে।

রবিবার ঈদুল আযহা উপলক্ষে সিলেট মহানগর পুলিশ (এসএমপি) ট্রাফিক বিভাগ মহানগরীর যানজট নিরসন, নগরবাসীর জনদুর্ভোগ লাগব ও সড়কের প্রতিবন্ধকতা অপসারণের লক্ষে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্তি উপ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার, সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক) আশিদুর রহমান ও টিআইবৃন্দ। উক্তসভায় টিআইগণ স্ব-স্ব দায়িত্বাধীন এলাকায় যানজট নিরসনে করণীয় সম্পর্কে মতামত জানান।

মতবিনিময় সভার সিদ্ধান্ত অনুযায়ী সড়কের প্রতিবন্ধকতা অপসারণ এবং যানজট নিরসনে মহানগরের ব্যস্ততম সড়ক সমূহকে ৫টি ভাগে ভাগ করা হয়। এগুলো হচ্ছে ১ নং সড়ক সুরমা পয়েন্ট-কোর্টপয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা-আম্বরখানা পয়েন্ট পর্যন্ত; ২ নং সড়ক মেন্দিবাগ-সুবহানীঘাট-নাইওরপুল-কুমারপাড়া-নয়াসড়ক-জেলরোড পর্যন্ত; ৩ নং সড়ক সুরমাপয়েন্ট-তালতলা-জিতুমিয়ার পয়েন্ট-লামাবাজার-রিকাবীবাজার-ওসমানী মেডিকেল-নবাবরোড পর্যন্ত; ৪ নং সড়ক উপশহর প্রবেশমুখ রোজভিউ পয়েন্ট-শিবগঞ্জ-নাইওরপুল-মিরাবাজার-টিলাগড়-ইসলামপুরবাজার পর্যন্ত; ৫ নং সড়ক আম্বরখানা-সুবিদবাজার-পাঠানটুলা-মদিনামার্কেট-কুমারগাঁও পর্যন্ত।

প্রতিটি সড়কে ২টি করে কুইক রেসপন্স টিম (কিউআরটি) রাস্তার প্রতিবন্ধকতা অপসারণে কাজ করবে। প্রত্যেকটিমে একজন সার্জেন্ট ও একজন কনস্টেবল দায়িত্ব পালন করবে। ডিসি (ট্রাফিক)ফয়সল মাহমুদ ট্রাফিক বিভাগে কর্মরত সকল সদস্যকে সরকারী বিধিমালা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন করে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান। মহানগরীর ব্যস্ততম সড়কসমূহে রাস্তার প্রতিবন্ধকতা ও ওভারটেকিং প্রতিরোধে কাজ করার আহ্বান জানান।