উলিপুরে অ্যাসাইনমেন্টের প্রশ্ন বিতরনে টাকা নেয়ার অভিযোগ

0
63

মোঃ মিজানুর রহমান
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে অ্যাসাইনমেন্টের প্রশ্ন বিতরনে ছাত্র-ছাত্রীদের কাছে টাকা নেয়ার অভিযোগ উঠেছে নারিকেল বাড়ি পন্ডিত মহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বিদ্যালয়ের অভিভাবকগন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবকবৃন্দ গ্রামের অতি সাধারণ খেটে খাওয়া মানুষ। করোনা মহামারীর কারনে তাদের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় নারিকেল বাড়ি পন্ডিত মহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে অ্যাসাইমেন্ট এর প্রশ্ন সরবরাহে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ২০ টাকা ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ ৫০ টাকা হারে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বাধ্যকতামূলকভাবে আদায় করা হচ্ছে। যা বাহিরের ফটোকপির দোকানে ৫ থেকে ১০ টাকা পাওয়া যায়।

অভিযোগে আরও জানা গেছে, কোন ছাত্র-ছাত্রী স্কুল কর্তৃপক্ষের সরবরাহকৃত প্রশ্নপত্র এবং কাভার পেজ (প্রথম পাতা) না নিলে অ্যাসাইনমেন্টের উত্তরপত্র জমা নিয়ে স্কুল থেকে ফেরৎ পাঠানো হয়। কোন ছাত্র-ছাত্রী এর প্রতিবাদ করলে প্রধান শিক্ষক আঃ ছাত্তার ও এক সহকারী শিক্ষক উত্তরপত্র মূল্যায়ন করবে না বলে হুমকি দেন। বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষ ও অভিভাবকগনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক নুর আসাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।
নারিকেল বাড়ি পন্ডিত মহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ ছাত্তার জানান, অভিযোগটি সত্য নয়।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ মোঃ তারিকুল ইসলাম অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, টাকা নেয়ার কোন নিয়ম নেই। বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।