এই ফুটবলারের পায়ের মূল্য প্রায় ৯০০ মিলিয়ন ডলার!

 

স্বাধীন নিউজ ডেস্ক! 

ফুটবলারের পায়ের মূল্য প্রায় ৯০০ মিলিয়ন ডলার! আজকের বিশ্বকাপ ফাইনালে এই পা খেলতে নেমেছে কাতারের লুসেইল স্টেডিয়ামে। এটিই বিশ্বের ‘সবচেয়ে দামি পা’ (World’s most expensive foot)। কোন ফুটবলারের কথা বলা হচ্ছে? উত্তরটা খুব একটা কঠিন নয়। লিওনেল মেসি।

বিশ্বের অন্যতম সেরা এই মহাতারকা ফুটবলারের পায়ের মূল্য প্রায় ৯০০ মিলিয়ন ডলার। তাঁর বাঁ পায়ে বিমা করানো রয়েছে। সেই বিমার মূল্যই ৯০০ মিলিয়ন ডলারের কাছাকাছি। বর্তমানে বিশ্বের কোনও ফুটবলারেরই এত দামি বিমা নেই।

কিন্তু গোটা শরীরের বিমা না করিয়ে কিছু বিশেষ অঙ্গের বিমা কেন করানো হয়?

চোট-আঘাতের জন্য বিশ্বের সব ধরনের ক্রীড়াবিদেরাই তাঁদের শরীরের বিভিন্ন অংশের বিমা করিয়ে রাখেন। কিন্তু এখনও পর্যন্ত এত দামি বিমা কেউই করাননি।

শুধু খেলাই নয়, বিভিন্ন ক্ষেত্রেই বিশ্ববিখ্যাত ব্যক্তিত্বদের মধ্যে শরীরের বিশেষ অংশের বিমা করানোর ক্ষেত্রে মেসি শীর্ষে রয়েছেন। অভিনেত্রী জুলিয়া রবার্টসের হাসির বিমা মূল্য ৩০ মিলিয়ন ডলার। গায়িকা টেলর সুইফটের পায়ের বিমা মূল্য ৪০ মিলিয়ন ডলার।

এর আগে ফুটবলারদের মধ্যে সব থেকে দামী বিমা করানো ছিল ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যামের। সেই পরিমাণ ছিল ১৯৫ মিলিয়ন ডলার।

অন্যদিকে, আরও এক বিশ্বসেরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পায়ের বিমা মূল্য ১৪৪ মিলিয়ন ডলার। এক্ষেত্রে মেসি কিন্তু রোনাল্ডোর চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন।

 

আজকের বিশ্বকাপ ফাইনালে কেবল বিশ্বের সবচেয়ে দামি পা-ই নয়, সবচেয়ে দামি ফুটবলারও নামছেন খেলতে। তিনি হলেন ফ্রান্সের ফুটবলার এমবাপে।

সব থেকে বেশি উপার্জনকারী ফুটবলারদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন তিনি। তাঁর মোট আয়ের পরিমাণ ১২৮ মিলিয়ন ডলার। এরপর রয়েছেন মেসি। তাঁর আয়ের পরিমাণ ১১০ মিলিয়ন ডলার।

প্রথম পাঁচের তালিকায় মেসির পর রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো- ১০০ মিলিয়ন ডলার, নেমার- ৮৭ মিলিয়ন ডলার এবং মহম্মদ সালাহ- ৫৩ মিলিয়ন ডলার।

ইতিমধ্যেই প্রথমার্ধের খেলা শেষে আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে রয়েছে। তবে বিশ্বসেরার খেতাব কোন দল পাবে তা জানতে অপেক্ষা আর মাত্র কিছুক্ষণের।

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -