একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার এক নারী

0
23

বিনোদন ডেস্ক রিপোর্টঃ

একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার এক নারী।
এক সঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার এক নারী। সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থামারা সিথোল নামে ৩৭ বছর বয়সী এই নারী এক সঙ্গে ১০ সন্তানের জন্ম দেন।

তার স্বামী তেভো গণমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিল তাঁর স্ত্রী। বিকেলে হঠাৎ করে ব্যথা অনুভব হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালের চিকিৎসকেরা আগে থেকেই নিশ্চিত ছিল গোসিয়ামের গর্ভে একাধিক বাচ্চা রয়েছে।

গোসিয়া স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘আমার গর্ভাবস্থা নিয়ে আমি হতবাক। প্রথম দিকে এটা কঠিন ছিল। আমি অসুস্থ ছিলাম। এটা আমার জন্য কঠিন ছিল। এটি এখনও কঠিন, তবে আমি এখন এটিতে অভ্যস্ত।

এর আগে গত মাসে মরক্কোর হালিমা সিসি নামের এক নারী একসঙ্গে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড গড়েছিলেন। সোমবার দক্ষিণ আফ্রিকার গোসিয়াম ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভেঙেগে দিলেন।

দুইজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক তিনজন জেনারেল চিকিৎসকের সহযোগিতায় সিজারের মাধ্যমে একে একে ১০টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতজন ছেলে ও তিনজন মেয়ে। এর ছয় বছর আগে গোসিয়া যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

আমি আর যন্ত্রণা অনুভব করি না, তবে এটি এখনও কিছুটা কঠিন। আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সব শিশুকে সুস্থ অবস্থায় পালন করতে পারি। আমি এর জন্য সন্তুষ্ট।
সুত্রঃ খবর আফ্রিকা নিউজের