এখন অভিনয়েই বেশি মনোযোগ দেবো: মারিয়া নূর

0
14

ইমরুল নূর

উপস্থাপিকা ও মডেল মারিয়া নূর।

রেডিও জকি (আর জে) হিসেবে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে উপস্থাপনায়ই থিতু হয়ে আছেন মিষ্টি হাসির নন্দিত উপস্হাপিকা মারিয়া নূর। এর বাইরে নাটক ও বিজ্ঞাপনেও দেখা মেলে তার। তবে সংখ্যাটা কম।

উপস্থাপনা করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন বলে অভিনয়ে খুব একটা সময় দেওয়া হতো না তার। বছরে শুধুমাত্র একটি কিংবা দুটি নাটকে দেখা মেলে মারিয়ার। আসছে ঈদেও নতুন নাটক নিয়ে হাজির হচ্ছেন তিনি। নাটকের নাম ‘মায়া’। এখানে তিনি অভিনয় করেছেন তাহসান খানের বিপরীতে। এটি পরিচালনা করেছেন জনপ্রিয় নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ।

নাটকটি প্রসঙ্গে মারিয়া নূর বলেন, আমার নাটকে অভিনয় করা হয় খুব কম। এখন পর্যন্ত যেগুলো করেছি তার বেশিরভাগই শহুরে মেয়ের চরিত্রে। আমি যেমন আরবান টাইপের মেয়ে, এমন চরিত্রগুলোই করেছি বেশি। আমার পার্সোনালিটির সঙ্গে যায় এমন চরিত্র করার ফলে খুব স্বাভাবিকভাবেই কাজগুলো করতে পেরেছি। কিন্ত ‘মায়া’ নাটকে আমার চরিত্রটি একদমই আমার পার্সোনালিটির উল্টো। মফস্বলের নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেয়ে। যার কারণে কাজটা করতে গিয়ে আমাকে অভিনয় করতে হয়েছে। পঙ্গু একটি মেয়ের চরিত্র, যে কিনা সমাজের নানা মানুষের কটু কথার, প্রতিবন্ধকতার শিকার হয়। কাজটা করা আমার জন্য একটু বেশি কঠিন ছিলো, তবে আমি বেশ উপভোগ করেছি।

তিনি আরো বলেন, তাহসান ভাই সহশিল্পী হিসেবে দারুণ সহযোগিতা করেছেন। আর বান্নাহ ভাই যিনি এখনকার জনপ্রিয় একজন নির্মাতা, উনি সবসসময় কাজটি নিয়ে নানাভাবে উৎসাহিত করেছেন, সহযোগিতা করেছেন।

দীর্ঘ ক্যারিয়ারে অভিনীত নাটকের সংখ্যা কম কেন? এমন প্রশ্নে মারিয়ার উত্তর, আমি উপস্থাপনা করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি, এটা সবসময়ই বলে আসছি। দীর্ঘ সময় ধরে এ কাজটাই করে আসছি। এর ফাঁকে চেষ্টা করি প্রতি বছরেই একটি/দুটি নাটকে কাজ করার। তবে সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে অভিনয়ে আরও বেশি মনোযোগী হবো। কাজের সংখ্যাটা বাড়াবো।

হঠাৎ কী কারণে এমন উপলব্ধি? মারিয়ার জবাব, টেলিভিশন শো, কর্পোরেট শো, লাইভ শো সবকিছু মিলিয়ে সারাবছর আমাকে প্রচুর ব্যস্ত থাকতে হয়। যার কারণে অভিনয়ের জন্য সময় করতে পারিনা। অভিনয়ের ব্যাপারটা কিন্ত অন্যরকম। গল্প জানা, চরিত্র বোঝা, সেগুলো নিয়ে নিজেকে চরিত্রের মতো করে ধারণ করার; এ বিষয়টা আসলে বলার মতোও এতটা সহজ না। তারপরও চেষ্টা করেছি কিছু করার। তখন অন্যান্য কাজের ব্যস্ততায় সময় হয়ে উঠতো না। এখন অভিনয়ের দিকে একটু সময় দিতে চাই।

এরমধ্যে তিনি শেষ করেছেন রিয়েলিটি শো ‘সেরা রাধুনী’র কাজ। এছাড়াও একটি ওয়েব সিরিজের কাজ করেছেন প্রথমবারের মতো। চলতি বছরের শুরুতে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন এবং বেশ অনেকদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এখন অনেকটা সুস্থ আছেন বলেই জানান।