advertisement

এবারে বুয়েটের ভর্তি পরীক্ষায় পাস করেছে ১৯ জন আবরার

 

মোঃ তারেক রহমান,বিশেষ প্রতিনিধি;

আবরার নামটি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে জড়িয়ে আছে চরম ভাবে। সেই রাতে ছাত্রলীগের নির্মম নির্যাতনে নিহত বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের মৃত্যুর দুই বছর পর বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষায় পাস করেছে আবরার নামের ১৯ শিক্ষার্থী।

তাদের নামের অংশে রয়েছে ‘আবরার’ । তবে তিনজন শিক্ষার্থীর নামের সঙ্গে যুক্ত আছে ‘ফাহাদ’ শব্দটি, অর্থাৎ আবরার ফাহাদ।

এবারে বুয়েটের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফল বিশ্লেষণে এ তথ্য এসেছে । বৃহস্পতিবার মধ্যরাতে বুয়েটের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের আওতায় বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাক নির্বাচনি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পাওয়া ছয় হাজার শিক্ষার্থী গত ৬ নভেম্বর চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের অধীনে ১২টি বিভাগে স্নাতকে ছাত্র ছাত্রী ভর্তি করা হবে এবং চূড়ান্ত পর্বে সর্বোচ্চ নম্বর পাওয়া ১ হাজার ২১৫ জন ভর্তির সুযোগ পাবে। এবছর বুয়েটে ভর্তির সুযোগ পাওয়া তালিকায় ১৫ মেধাবী শিক্ষার্থীর নামের অংশে ‘আবরার’ শব্দটি আছে।

এছাড়া অপেক্ষমাণ তালিকায় আছেন আরও চারজন শিক্ষার্থী যাদের নামের অংশেও ‘আবরার’ রয়েছে। ভর্তির সুযোগ পাওয়া তিন শিক্ষার্থীর নামের সঙ্গে যুক্ত আছে ‘ফাহাদ’ শব্দটি। তাদের মধ্যে অপেক্ষমাণ তালিকায় রয়েছে দুইজন শিক্ষার্থী।

উল্লেখ্য ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মী। আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তাঁর বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেছিলেন ।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত