এবার করোনা হাসপাতালের বেডে কুকুরের ছবি ভাইরাল

0
10

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের করোনা হাসপাতালের বেডে বসে আছে কুকুর।
নারায়ণগঞ্জের করোনা ডেডিকেটেড খানপুর ৩০০ শয্যা হাসপাতালের বেডে বসে আছে কুকুর। এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল হয়েছে। এতে হাসপাতালের কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাকে দায়ী করছে সচেতন মহল।

রোববার (১১ জুলাই) ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে। অনেকে নিজের আইডি থেকে ছবি পোস্ট করে নানা ধরনের মন্তব্য করেন।

করোনা ডেডিকেটেড হাসপাতালের ভেতর কীভাবে কুকুর প্রবেশ করতে পারে এমন প্রশ্নের পাশাপাশি ব্যাঙ্গ বিদ্রুপে মেতে উঠেছে ফেসবুক ব্যবহারকারীরা। অনেকে হাসপাতালের কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করছেন।

এ বিষয়ে জানতে চাইলে ৩০০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালের পরিচালক আবুল বাশার বলেন, ‘করোনা হাসপাতালের ভেতর এমনটা হওয়ার কথা না। হাসপাতালের বেডে কুকুর এটা খুব দুঃখজনক বিষয়। অন্য কোনো বিষয় থাকতে পারে। তবে এরপরও আমরা এ বিষয়ে খোঁজখবর নেয়ার পাশাপাশি যথাযথ পদক্ষেপ গ্রহণ করব। সবাইকে সতর্ক হতে বলব। হাসপাতালে এমন ঘটনা যাতে না ঘটে সেদিকে সবাইকে অবগত করা হবে।’

এর আগে, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে এই হাসপাতালে করোনা ইউনিটে কুকুরের অবস্থান নিয়ে সংবাদ প্রকাশ হয়েছিল। বিষয়টি নিয়ে সে সময় দুঃখ প্রকাশ করেছিলেন সেই সময়কার হাসপাতাল সুপার গৌতম রায়। তিনি ওই সময় সবাইকে কঠোর জন্য হুঁশিয়ারিও করেছিলেন।

এদিকে, ১৯ জুন ফেনীর দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে রোগীর বেডে তিনটি কুকুরের বসে থাকা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়। হাসপাতালে কর্মরতদের দায়িত্বহীনতা নিয়েও প্রশ্ন তুলেন অনেকে।