ঐতিহাসিক বিজয় উদযাপনে সৌদিতে ছুটি ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্ব ফুটবলের হেভিওয়েট দল ও বিশ্বকাপ প্রত্যাশী আর্জেন্টিনার বিরুদ্ধে বিজয় আনন্দ উদযাপন করতে এক দিনের ছুটি ঘোষণা করেছে সৌদি আরব। আগামীকাল বুধবার দেশটির সব কার্যালয়, কল-কারখানা ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আরব নিউজে এক প্রতিবেদনে বলা হয়েছে, যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের পরামর্শে এই ছুটি মঞ্জুর করেছেন বাদশাহ সালমান।

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে রীতিমতো উড়তে থাকা আর্জেন্টিনাকে মঙ্গলবার কাতারের লুসাইল স্টেডিয়ামে রীতিমতো মাটিতে নামিয়ে এনেছে সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়লেও পরে লিওনেল স্কলারির আর্জেন্টিনাকে তারা পরাজিত করে ২-১ গোলে।

এই ম্যাচের মধ্যে দিয়ে চলতি ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ টুর্নামেন্টের প্রথম অঘটনের জন্ম হলো। মঙ্গলবার কাতারের লুসাইল স্টেডিয়ামের এই ম্যাচটি ছিল চলতি বিশ্বকাপে সৌদি আরব ও আর্জেন্টিনা— উভয়েরই প্রথম ম্যাচ। তাতে সৌদি আরবের এই জয় বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীদের মাঝে আলোচনারও জন্ম দিয়েছে।

আর নিজেদের এমন এক ঐতিহাসিক জয়ে সৌদিদের মাঝে দেখা গেছে ব্যাপক উচ্ছ্বাস। যে উচ্ছ্বাসের ঢেউয়ে সিজদায় মাথাবনত করেছেন দেশটির যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান।
আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের জয়ে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের উল্লাসের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট। সেসব ছবিতে দেখা গেছে, বিলাসবহুল এক কক্ষে বিশাল টেলিভিশনের সামনে কয়েকজনের সঙ্গে উল্লাসে ফেটে পড়ছেন বিন সালমান।

এসময় হাসি মুখে অন্যদের জড়িয়ে ধরে জয়ের আনন্দ ভাগাভাগি করে নেন তিনি। অন্য একটি ছবিতে দেখা যায়, আর্জেন্টিনা-সৌদি ম্যাচের শেষ মিনিটের বাঁশি বাজার পর মাটিতে সিজদায় লুটিয়ে পড়েন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তার পাশে অন্য একজনকেও সিজদা দিতে দেখা গেছে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -