advertisement

ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হলো তাতারস্তানের কাজান

ধর্ম ডেস্ক

ঢাকার পর ওআইসি ইয়ুথ ক্যাপিটাল তাতারস্তানের কাজান

তাতারস্তানের রাজধানী কাজানকে ২০২২ সালের ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। এর আগে ২০২০ সালে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ছিল বাংলাদেশের ঢাকা। করোনা মহামারির কারণে তা ২০২১ সাল পর্যন্ত সম্প্রসারিত হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) এক বিবৃতিতে ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ) এ তথ্য জানিয়েছে।

অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) ভূক্ত ৫৭টি দেশে মুসলিম যুব সংহতি বাড়ানোসহ তরুণদের নিয়ে আগামী এক বছর দুর্দান্ত কাজের সুযোগ পাবে তাতারস্তানের কাজান অঞ্চল। এছাড়াও ওআইসিভূক্ত দেশের তুরুণদের উন্নয়ন, আন্তর্জাতিক প্রকল্প ও আন্ত-সাংস্কৃতিক বৈচিত্রময় কার্যক্রমসহ নানা ধরনের কাজের সুযোগ থাকবে।

আগামী এক বছর দেশটির রাজধানী কাজান ওআইসিভূক্ত দেশগুলোতে তরুণদের আন্তঃসাংস্কৃতিক বৈচিত্র্য বাড়াতে নানা ধরনের কর্মসূচী হাতে নেবে। শিক্ষা, গবেষণা, উদ্ভাবন ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমের পাশপাশি ওআইসি অঞ্চলের তরুণদের ঐক্যের চেতনাকে বাড়াতে উৎসাহিত করবে।

ওআইসি ইয়ুথ ক্যাপিটাল বছরব্যাপী ধারাবাহিক বিভিন্ন আন্তর্জাতিক প্রোগ্রামের আয়োজন করবে। এতে শিক্ষা, সংস্কৃতি থেকে শুরু করে তরুণ নেতৃত্ব, বিনোদন, খেলাধুলা ও তরুণদের ক্ষমতায়নের সক্ষমতা এবং মুসলিম তরুণদের অগ্রগতি ও উন্নয়নের জন্য একটি আন্তর্জাতিক অঙ্গণে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত