1. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  2. support@pipilikabd.com : pipilikabd :
  3. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  4. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:৫৩ অপরাহ্ন

করোনায় আক্রান্ত চিকিৎসককে ঢাকায় আনা হয়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৪১ বার পঠিত
করনো আক্রান্ত চিকিৎসককে ঢাকায় আনা হয়েছে

করোনায় আক্রান্তে চিকিৎসাধীন খুলনা মেডিকেল কলেজের এক চিকিৎসককের অবস্থার অবনতি ঘটনায় ২৩ এপ্রিল বৃহস্পতিবার রাতে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে। রাতেই তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টারে করে ওই চিকিৎসককে ঢাকায় আনা হয়। এদিকে মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটিটে চিকিৎসক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণ ধরা পড়ার পর আদাবরে জাপান গার্ডেন সিটিতে একটি ভবন লক ডাউন করে দেয়া হয়েছে।

সংশ্লিস্ট সূত্র জানায়, গত ১৮ এপ্রিল খুলনা মেডিকেল কলেজের এক সহকারী অধ্যাপকের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। আক্রান্ত এই চিকিৎসককে খুলনা করোনা হাসপাতালে (ডায়বটিক হাসপাতাল) রেখে চিকিৎসা করা হচ্ছিল। বৃহস্পতিবার অবস্থার অবনতি হলে ওই চিকিৎসককে হেলিকপ্টারে করে আনা হয়।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বৃহস্পতিবার গুরুতর অবস্থায় খুলনা হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭ এসএইচ হেলিকপ্টারের যোগে ঢাকায় স্থানান্তর করা হয়। জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিমানবাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্রবাহিনী বিভাগ কর্তৃক ইন এইড টু সিভিল পাওয়ার এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধ কল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনী জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিকেলইভাকোয়েশন মিশনের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপকডা. মাসুদ আহমেদ কে বিমানবাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে খুলনা থেকে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

আদাবর থানা পুলিশ জানায়, জাপান গার্ডেন সিটিটে একটি বিল্ডিং লকডাউন করা হয়েছে। ওই ভবনে একটি ফ্লাটে চিকিৎসক দম্পতি তাদের পরিবার নিয়ে থাকে। পুরো পরিবার করোনা সংক্রমনে আক্রান্ত হয়েছে। ২৪ এপ্রিল শুক্রবার তাদের করোনা সংক্রমণ বিষয়টি প্রকাশ হওয়ার পর পুরো ভবন লকডাউন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( শুক্রবার,২৯ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ

ফেসবুকে আমরা

© All rights reserved © 2020 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD
error: Content is protected !!