করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে দরগাহ মসজিদে বিশেষ দোয়া

0
17

রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ

বাংলাদেশে দিনদিন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। একইভাবে সিলেটেও। দিনদিন এমন পরিস্থিতি হলে সিলেটের অবস্থা ভয়াবহ হবে বলছেন সচেতন সমাজ।

এদিকে বর্তমান এই অবস্থা কাটিয়ে উঠতে সিলেটের হযরত শাহ জালাল(রহ.) মাজার মসজিদে শুক্রবার (১৬জুলাই)) জুম্মার নামাজ শেষে সিলেটের হযরত শাহজালাল (র.) মাজারে করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ কামনা এবং সবধরনের বালা-মুসিবত থেকে দেশের সুরক্ষায় প্রার্থনা করা হয় মহান আল্লাহর কাছে।এসময় মুসল্লিরা সৃষ্টিকর্তার উদ্দেশে মুনাজাতে দুহাত তুলে কান্নায় ভেঙে পড়েন।

এছাড়া সিলেটের বিভিন্ন মসজিদে মসজিদে খুৎবায় ইমামরা করোনাভাইরাসসহ মহামারিতে জীবন রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের নির্দেশনা তুলে ধরেন ইমাম।

নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে সুরক্ষিত রাখতে এবং আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। বিশেষ করে বাংলাদেশে যারা করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য দান করার জন্য আল্লাহ কাছে প্রার্থনা করা হয়।দরগাহ প্রবেশের পূর্বে সবাই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের জন্য বলা হয়।