করোনার সংক্রমণ বাড়লে আবারও বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী

বিশেষ রিপোর্ট স্বাধীন নিউজ

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তবে সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ সারা বিশ্বে নতুন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে এ ধরন শনাক্ত হয়েছে। ওমিক্রন করোনার সবচেয়ে মারাত্মক ধরন বলে জানিয়েছেন বিজ্ঞানীরা।

এমন পরিস্থিতিতে দেশে সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে। এজন্য শিক্ষার্থীদের সময় নষ্ট না করে শ্রেণিকক্ষে পাঠদানে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১ ডিসেম্বর) শিশু একাডেমি প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন এবং ধানমন্ডিতে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এই করোনাভাইরাস এখনও শেষ হয়ে যায়নি। এটা আমাদের মনে রাখতে হবে। আমরা ভ্যাকসিন দেওয়া শুরু করেছি। এখন শিক্ষার্থীদেরও করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে করোনার নতুন আরেকটা ওয়েব আসছে। আমাদের মাথায় রাখতে হবে যদি সংক্রমণ বেড়ে যায় তাহলে যেকোনো সময় আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। এ কারণে যতটুকু সময় পাওয়া যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, আমি শিক্ষার্থীদের বলবো করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। সবাইকে এখন পড়াশোনা করতে হবে। যার যার স্কুলে ফিরে যেতে হবে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -