করোনায় মারা গেলেন মানবিক ডাক্তার আব্দুল লতিফ

0
448

চট্টগ্রাম প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মানবিক ডাক্তারখ্যাত গরিবের চিকিৎসক ডা. আব্দুল লতিফ। শুক্রবার চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন ডা. আব্দুল লতিফ। তাকে নিজের প্রতিষ্ঠিত চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

ডা. আব্দুল লতিফ উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছিলেন। এছাড়াও তার একবার ওপেন হার্ট সার্জারি হয়েছিল।

বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল লতিফ চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ১৭তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার দক্ষিণ পাড় এলাকার শিকলবাহায়। মানবিক এই চিকিৎসকের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে চট্টগ্রামে।

স্থানীয়রা জানান, তিনি একজন মানবিক ডাক্তার ছিলেন। এলাকার কেউ ওনার কাছে চিকিৎসার জন্য গেলে টাকা নিতেন না। উল্টো গাড়ি ভাড়া দিয়ে দিতেন। এছাড়া গরিব রোগীদের ওষুধ কিনে দিতেন তিনি।

শুক্রবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা ডাক্তার আব্দুল লতিফকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। কর্ণফুলী উপজেলার শিকলবাহা আর্দশ পাড়ায় পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন তিনি। এর চার দিন আগে ডাক্তার আব্দুল লতিফের পিতা আব্দুস ছাত্তার মাস্টার মারা যান।