কাজের অর্ডার না থাকায় আশুলিয়ায় বন্ধ হয়ে গেলো আরও একটি রপ্তানী মুখী সোয়েটার তৈরির কারখানা

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

কাজের অর্ডার না থাকায় সাভারের আশুলিয়ায় বন্ধ হয়ে গেলো আরও একটি রপ্তানী মুখী সোয়েটার তৈরির কারখানা। এতে বেকার হয়ে পড়েছেন কারখানার কর্মরত প্রায় দুই হাজার নারী ও পুরুষ শ্রমিক। আজ থেকে উপজেলার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিতপুর এলাকায় জনরন সোয়েটার কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেন মালিকপক্ষ।
শিল্প পুলিশ জানায়,ওই কারখানাটিতে প্রায় দুই হাজার নারী ও পুরুষ শ্রমিক দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন। পরে ধারাবাহিক লোকসানের মুখে কাজের অর্ডার না থাকায় আজ থেকে মালিকপক্ষ কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করে নোটিশ টাঙিয়ে দেন মুল ফটকে। পরে শ্রমিকরা কারখানা প্রবেশ করতে এসে বন্ধের নোটিশ দেখে বাড়ি ফিরে যায়। এদিকে কারখানাটিতে রাতে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে শ্রমিকদের দুই গ্রæপের সংঘর্ষে মালিকপক্ষের লোকজনসহ অন্তত ১০ জন শ্রমিক আহত হয় ভঙচুর করা হয় কারখানাটি। কারখানা কর্তপক্ষ জানায় লোক সানের মুখে তারা কারখানাটি বন্ধ করেছেন। এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে পুলিশের সাজোয়া যানবাহন প্রস্তুত রয়েছে। সাভার ও আশুলিয়ায় একের পর এক পোশাক কারখানা বন্ধে হয়ে যাওয়ায় শ্রমিকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।
অপরদিকে আশুলিয়ার আউকপাড়া এলাকায় ডাইনেষ্টি সোয়েটার কারখানার মালিকনা পরিবর্তন হবে এনিয়ে কারখানাটিতে প্রায় বারো শতাধিক শ্রমিক কর্ম বিরতি পালন করেছে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -