কারামুক্তি দিবস উপলক্ষে কোম্পানীগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

0
18

এম.এস আরমান,নোয়াখালী।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১১ জুন) বিকেল ৪ ঘটিকায় বসুরহাট পৌরসভা অডিটোরিয়ামে উপজেলা সভাপতি ইসকান্দার হায়দার চৌধুরী বাবুল ও উপজেলা ক্রিড়া বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান মোহনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আবদুল কাদের মির্জা বলেন,দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রধানমন্ত্রী বর্তমান যুগ হিসেবে বঙ্গবন্ধুর চেয়েও এগিয়ে গেছেন। দলের জন্য ত্যাগ-তিতিক্ষা, নির্যাতন ও জেল-জুলুম সহ সকল বাধাবিপত্তিকে ডিঙ্গিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনার সরকার।তিনি আমাদের গৌরভ,তিনি আমাদের অহংকার।

কাদের মির্জা বলেন,আমি চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশ্যে বেরিয়েছিলাম কিন্তু আমাকে হত্যা করে গুম করার নিল নকশার তথ্য পেয়ে আমি আমেরিকা যাওয়া সাময়িকভাবে স্থগিত করেছি।

তিনি আরো বলেন,এমপি একরামুল করিম চৌধুরী ও ফখরুল ইসলাম রাহাতের পরিকল্পনায় আমেরিকায় সন্ত্রাসী বাহিনীর সাথে কন্টাক্ট করা হয়েছে আমাকে হত্যা করে গুম করে প্রচার করা হবে আমি ভয়ে পালিয়ে গিয়েছি।আমি জিবনের ভয়ে পিছু ফিরে আসিনি ফিরে এসেছি আপনারা আমাকে যেনো ভুল না বুঝেন তাই।

এসময় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা আবু নাছের,কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাসান ইমাম বাদল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনুস আহমদ, সাংগঠনিক মসম্পাদক আব্দুল গণি,বসুরহাট পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন,সাধারণ সম্পাদক আবুল খায়ের,উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট শাহেদুর রহমান তুহিন,সাংগঠনিক সম্পাদক স্বপন মাহমুদ,
উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান আরিফ প্রমূখ।