1. mdsujan458@gmail.com : Habibur Rahman : Habibur Rahman
  2. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  3. taspiya12minhaz@gmail.com : Abu Ahmed : Abu Ahmed
  4. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  5. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

কিম জং-উন ‘জীবিত ও সুস্থ’ আছেন : দক্ষিণ কোরিয়া

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১৪৩ বার পঠিত
কিম জং-উন ‘জীবিত ও সুস্থ’ আছেন : দক্ষিণ কোরিয়া

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মৃত্যুর খবর উড়িয়ে দিয়েছে প্রতিবেশি দেশ দক্ষিণ কোরিয়া।

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ‘জীবিত ও সুস্থ’ আছেন বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া। সোমবার, দেশটির প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের পররাষ্ট্রনীতি বিষয় প্রধান উপদেষ্টা মুন চুং-ইন মার্কিন নিউজ চ্যানেল সিএনএন’কে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন।

তিনি বলেন, “কিমের অবস্থা সম্পর্কে আমাদের সরকারের অবস্থান অত্যন্ত পরিষ্কার। কিম জং-উন জীবিত ও সুস্থ আছেন। গত ১৩ এপ্রিল থেকে তিনি উত্তর কোরিয়ার উনসান এলাকায় অবস্থান করছেন। তার শারীরিক অবস্থার কোনো সন্দেহজনক খবর আমাদের সূত্রে ধরা পড়েনি।”

এদিকে জনসম্মুখে দুসপ্তাহ ধরে কিম জং-উনের অনুপস্থিতি এবং তার অসুস্থতা নিয়ে যে সব খবর পাওয়া যাচ্ছে সে ব্যাপারে দেশটির গণমাধ্যমগুলো নিশ্চুপ রয়েছে। এতে আন্তর্জাতিক অঙ্গনে তীব্র জল্পনা দেখা দিয়েছে।

গত ১৫ এপ্রিল রাষ্ট্র ক্ষমতায় কিম পরিবারের প্রতিষ্ঠাতা ও দাদা কিম ইল-সানের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিম জং-উনের অনুপস্থিতি তার সম্পর্কে আন্তর্জাতিক গণমাধ্যমে ব্যাপক গুজবের জন্ম দেয়।পশ্চিমা গণমাধ্যমগুলো এরইমধ্যে কিমকে একাধিকবার মেরে ফেলেছে, এমনকি তার স্থলাভিষিক্ত কে হতে পারে সে সম্পর্কেও নানা বিশ্লেষণ প্রচার করেছে।

দক্ষিণ কোরিয়ার একটি ম্যসেজিং অ্যাপে এও বলা হচ্ছে যে, ফরাসি ডাক্তাররা কিমকে কোমা থেকে বের করে আনতে পারেননি। এ অবস্থায় দেশটির ক্ষমতা দখল করেছেন কিম জং উনের চাচা কিম পিয়ং ইল।

তবে কিমের অসুস্থতা নিয়ে দক্ষিণ কোরিয়া ও মার্কিন গণমাধ্যমের খবর নিয়ে সন্দেহ পোষণের কথা বলছেন মার্কিন গোয়েন্দা কার্যক্রম সম্পর্কে পরিচিত দক্ষিণ কোরিয়া ও চীনের কর্মকর্তারা।

কিম জং উনকে গত ১১ এপ্রিল সর্বশেষ ক্ষমতাসীন দলের পলিটব্যুরো সভায় অংশগ্রহণ করতে দেখা যায়।

সিএনএন গত সপ্তাহে একজন মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে খবর দেয়, কিম জং-উনের হার্টে ব্যর্থ অপারেশনের পর তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। আরেকজন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন গতকাল খবর দেয়, কিমের স্বাস্থ্য সম্পর্কিত উদ্বেগজনক খবরের সত্যতা রয়েছে তবে তা যাচাই করা ওয়াশিংটনের জন্য কঠিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD