কোম্পানীগঞ্জে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

0
13

এম.এস আরমান,নোয়াখালী।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে ১০কেজির স্থলে ৭কেজি করে চাল দিয়ে আত্মসাতের দাবী করেছে ভুক্তভোগীরা।

রবিবার (১৮ জুলাই) সকালে সরেজমিনে পরিষদে গেলে এমন অভিযোগ করেন এলাকাবাসী। তারা জানায়, সকাল সাড়ে ৮টায় চাল বিতরণের ঘোষণা দিলেও সাড়ে ৭টায় চাল বিতরণ করেন প্যানেল চেয়ারম্যান আবুল খায়ের সবুজ ও সচিব মোঃ নিজাম উদ্দিন। এ সময় প্রত্যেক কার্ডধারীকে ১০কেজির স্থলে ৭/৮কেজি করে চাল বিতরণ করা হয়। প্রায় ৫শতাধিক কার্ড বিতরণ শেষে উপস্থিত লোকজন এর প্রতিবাদ করলে বাকীদের ৯কেজি করে দেয় তাঁরা। এছাড়াও একেকজন ৩টি করে ভিজিএফ কার্ড গ্রহণেরও অভিযোগ তুলেন উপস্থিত অর্ধশত কার্ড না পাওয়া নারী-পুরুষ। বিতরণের সময় উপস্থিত থাকা গ্রাম পুলিশ সাহাব উদ্দিন সাংবাদিকদের কাছে ৭ কেজি করে চাল বিতরণের সত্যতা স্বীকার করেন।

সাড়ে ৭টায় চাল বিতরণের বিষয়ে সচিব নিজাম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি সত্য নয়। আমি পরিষদে এসে গুদামের তালা খুলি ৮.১২টায়। এরপর আমরা নিয়ম মেনে চাল বিতরণ করি। কিন্তু তাড়াহুড়োতে কিছুটা কমগেলেও ৯ কেজির কম হয়নি।

প্যানেল চেয়ারম্যান আবুল খায়ের সবুজ এর সাথে আলাপ করলে তিনি জানান, এ বিষয়ে কথা বলতে চাইলে চেয়ারম্যানের সাথে আলাপ করুন। আমি এ বিষয়ে কিছু বলতে পারবো না।

চাল বিতরণে চেয়ারম্যান নুরুল হুদা অনুপস্থিত থাকায় তার ব্যবহৃত মোবাইল ফোনে বারবার রিং করেও সংযোগ পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুপ্রভাত চাকমা জানান, ১০ কেজি করেই চাল বিতরণ করতে হবে। অভিযোগ সত্য হলে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য লিখবো।