কোম্পানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ পন্ড

এম.এস আরমান,নোয়াখালী।

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারীতে বাল্যবিবাহের অভিযোগে কনের বাবাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

বুধবার(১ ডিসেম্বর) দুপুর ১ টা ৩০ মিনিটের সময় চরহাজারী ইউনিয়নের ২নং ওয়ার্ডে অপ্রাপ্ত বয়স্ক
স্মৃতি রানী মজুমদা (১৫) এর বিয়ের আয়োজন করায় পিতা বিটু লাল মজুমদারকে ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সামিউল ইসলাম।

জানা যায়,উপজেলার চরহাজারী ইউনিয়নে ২ নং ওয়ার্ডে ভুয়া জন্ম সনদ প্রদান করে প্রশাসনের অগোচরে অপ্রাপ্ত বয়স্ক নিজ মেয়ের বিয়ের আয়োজন করে বাবা। গোপন সুত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীরের নির্দেশে ঘটনাস্থলে তদন্তে যান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সামিউল ইসলাম। কনে স্মৃতি রানী মজুমদারের পিতা বিটু লাল মজুমদার ও মা কনিকা মজুমদার কে জিজ্ঞাসাবাদে প্রথামে ভূয়া সনদ প্রদান করলেও পরে ইউনিয়ন সচিবের তথ্যমতে জালিয়াতির বিষয়টি স্বীকার করেন পিতা বিটু লাল মজুমদার।

বয়স বিবেচনায় মেয়ের অপরাধের জন্য তাকে ভবিষ্যতে এ ধরনের প্রতারণা ও জালিয়াতিমূলক কর্মকাণ্ডে না জড়ানোর জন্য কঠোরভাবে সতর্ক করে পিতাকে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ৩০০০/- (তিন হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না এবং বাল্যবিবাহ এর সাথে নিজেদেরকে জড়িত রাখবেন না মর্মে অঙ্গীকার করে মুচলেকা দেন বিটু লাল মজুমদার।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -