কোম্পানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ পন্ড

এম.এস আরমান,নোয়াখালী।
নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারীতে বাল্যবিবাহের অভিযোগে কনে ও বর পক্ষের উভয়কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।
মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটের সময় চরহাজারী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে অপ্রাপ্ত বয়স্ক কনে বিজলী আক্তার (১৬) এর বিয়ের আয়োজন করায় পিতা বাবুলকে ১০ হাজার টাকা ও রামপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ডস্থ ঠাড়াইন্নাগো বাড়ির মৃত- আলমের ছোট ছেলে বর-মোঃ সুমন বাল্য বিবাহের সাথে সম্পৃক্ত হওয়ায় বরের বড় ভাই সোহাগকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সামিউল ইসলাম।
জানা যায়,উপজেলার চরহাজারী ইউনিয়নে ৩নং ওয়ার্ডে প্রশাসনের অগোচরে অপ্রাপ্ত বয়স্ক নিজ মেয়ের বিয়ের আয়োজন করে বাবা বাবুল । গোপন সুত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীরের নির্দেশে ঘটনাস্থলে তদন্তে যান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সামিউল ইসলাম। কনে বিজলীর পিতা বাবুলকে জিজ্ঞাসাবাদে প্রথমে মেয়ের বয়স ১৮ দাবী করলেও পরে মিথ্যে তথ্য দেয়ার বিষয়টি স্বীকার করেন।
বয়স বিবেচনায় মেয়ের অপরাধের জন্য তাকে ভবিষ্যতে এ ধরনের প্রতারণা ও জালিয়াতিমূলক কর্মকাণ্ডে না জড়ানোর জন্য কঠোরভাবে সতর্ক করে পিতাকে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ১০,০০০/- (দশ হাজার)  টাকা অর্থদন্ড প্রদান করা হয়।  এছাড়াও মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না এবং বাল্যবিবাহ এর সাথে নিজেদেরকে জড়িত রাখবেন না মর্মে অঙ্গীকার করে মুচলেকা দেন কনের বাবা বাবুল।
এছাড়াও অপ্রাপ্ত বয়স্ক কনের সাথে ছোট ভাই সুমনের বিয়ের আয়োজন করে বাল্যবিবাহের সাথে সম্পৃক্ত হওয়ায় বরের বড় ভাই সোহাগকে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ১০,০০০/- (দশ হাজার)  টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর

JSS activist gunned down in Rangamati

- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -