খবরের কাগজ হাতে নেয়ার আগেই বুক কেঁপে ওঠে

0
160

বিনোদন প্রতিবেদক

ফাইল ছবি

করোনার ভয়াবহতার মধ্যে দিয়ে দিন পার করছে পুরো বিশ্ব। প্রতিদিনই কারো না কারো কাছ থেকে হারিয়ে যাচ্ছে কাছের মানুষগুলো। জীবনের অনিশ্চয়তা নিয়েই দিন পার করতে হচ্ছে সবাইকে। সোশ্যাল মিডিয়া, খবরের কাগজ আর টেলিভিশন জুড়ে কেবল মৃত্যুর মিছিল। সবাই যে যার মতোন করে প্রার্থনা করছেন এই খারাপ সময়টা যেন দ্রুত চলে যায়। দুই বাংলার জন্য প্রার্থনা করছেন জয়া আহসানও।
অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ায় সেই প্রার্থনার এক ঝলক দেখা গেল। শনিবার (১ মে) সকালে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

স্ট্যাটাসে লিখেছেন, মনটাকে জাগিয়ে রাখা কী যে কঠিন মনে হচ্ছে আজকাল। এত ক্ষয়, এত মৃত্যু, এত হাহাকার! চারদিকে যেন শুধু একটাই চিহ্ন, বিয়োগের। আমাদের কত না আপনজন উষ্ণ হাতের মুঠো ছেড়ে বিদায় নিচ্ছেন। যাঁরা আমাদের আনন্দের সময়ের বন্ধু, বেদনার সময়ের আশ্রয়, বিপদের সময়ের ভরসা, তাঁরা চলে যাচ্ছেন একে একে। চলে গেলেন সৌমিত্র কাকুর মতো মেঘ–সমান উঁচু একজন মানুষ, চলে গেলেন আরও কত কত কবি, লেখক, শিল্পী। ঢাকায়, কলকাতায় একই অন্ধকার ছবি। সমস্ত ভারতেই করোনার ভয়ংকর থাবায় মানুষ বড় নিঃসহায়।

মন খারাপ করা নিউজ ফিডের সোশ্যাল মিডিয়া যেন মৃত্যুর প্রান্তর। খবরের কাগজ হাতে নেয়ার আগেই বুক ধক করে ওঠে, আজ জানি আবার কে!