খাগড়াছড়িতে দুই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে ২৫ কোটি ৩০ লাখ ৮৬ হাজার টাকায় ব্যয়ে দুই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ জানুয়ারি ২০২৩ইং ) গণভবন থেকে ভার্চুয়ালি এসব মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

 

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, খাগড়াছড়ি পুলিশ সুপার মো: নাইমুল হক পিপিএম,তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: শাহজালাল, খাগড়াছড়ি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আনোয়ারুল আজিম,খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি রিজিয়নের ক্যাপ্টেন মো: সালমান, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া সহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি নেতৃবৃন্দ, মুসল্লিবৃন্দ অনেকেই উপস্থিত ছিলেন।

 

জানা গেছে, ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকাজ বাস্তবায়ন করেছে সরকারের গণপূর্ত অধিদপ্তর। জেলা সদরে শালবন এলাকায় ৪০ শতাংশ জায়গার ওপর নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক তিনতলার দৃষ্টিনন্দন মডেল মসজিদ।

‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি সদর উপজেলা ও মানিকছড়ি উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন।

 

এদিকে, খাগড়াছড়ি সদর ও মানিকছড়ি উপজেলায় দুই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন হওয়ায় খুশি স্থানীয় এলাকাবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা ।

 

খাগড়াছড়ির দুই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ করে এস অনন্ত বিকাশ ত্রিপুরা ও মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স। গণপূর্ত অধিদপ্তর ও ইসলামিক ফাউন্ডেশন প্রকল্পটি বাস্তবায়ন করে।

 

এর আগে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে
সারাদেশে একযোগে মোট ৫৬৪টির মধ্যে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। সমাজটাকে সুন্দরভাবে গড়ে তুলতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তাই সকল ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম যেন নিশ্চিতভাবে পালন করতে পারে সেই লক্ষেই সরকার কাজ করে যাচ্ছে। ধর্মের নামে সন্ত্রাস, জঙ্গিবাদ কর্মকান্ড পরিহার করতে সকলকে সজাগ থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -