খাগড়াছড়িতে কমরেড জাহেদ আহমেদ টুটুলের মরদেহ উদ্ধার

0
89

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি :
পার্বত্য খাগড়াছড়ি জেলার বাংলাদেশ সাম্যবাদী দলের জেলার আহবায়ক কমরেড জাহেদ আহমেদ টুটুলের (৬০)এর মরদেহ উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গার সাপমারা-ব্যাঙমারা এলাকার মাঝামাঝি একটি কালভার্টের নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জানাযায়, রামগড় চা বাগানের সাবেক ম্যানেজার মৃত ছিদ্দিক আহমেদ এর ছেলে।কমরেড জাহেদ আহমেদ টুটুল দীর্ঘদিন ধরে পাহাড়ের বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন তিনি মাটিরাঙ্গা পৌরসভার বাবুপাড়া এলাকার বাসিন্দা।

কমরেড জাহেদ আহমেদ টুটুলের রাজনৈতিক সহকর্মী মো. রফিকুল ইসলাম জানান, শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরের দিকে তার আরেক রাজনৈতিক সহকর্মী ডা. সুশান্ত বড়ুয়াকে সঙ্গে নিয়ে মোটর সাইকেল যোগে রাঙ্গামাটি থেকে খাগড়াছড়ি শহরে ফিরেন। রাত ৮টার দিকে ডা. সুশান্ত বড়ুয়াকে খাগড়াছড়ির জিরো মাইল এলাকায় নামিয়ে দিয়ে তিনি একা মোটরসাইকেল মাটিরাঙ্গার উদ্দ্যেশে রওনা হন।

কিন্তু অনেক রাতেও বাসায় না ফেরায় তার সহকর্মীরা সকাল থেকেই চারদিকে খোঁজাখুজির এক পর্যায়ে রোববার (১২ সেপ্টেম্বের) বেলা পৌনে ১১টার দিকে সাপমারা-ব্যাঙমারা এলাকার মাঝামাঝি একটি কালভার্টের সেতুর নিচে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একটি টীম তাঁর মরদেহ উদ্ধার করে। এসময় তার মরদেহের সাথে পড়ে থাকা ব্যবহৃত মোটর সাইকেল ও ব্যাগ উদ্ধার করে।

মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী তাঁর মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে মোটর সাইকেল দুর্ঘটনায় তিনি নিহত হয়েছেন।