খালেদা জিয়ার মুক্তির দাবিতে আরও কর্মসূচি চান মান্না

নিজস্ব প্রতিবেদক

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপিকে আরও কর্মসূচি দেওয়ার অনুরোধ জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে বিএনপির যেকোনো কর্মসূচিতে আমার সমর্থন থাকবে। আজকের অনশন থেকে আমি আগামী কর্মসূচিতে সংহতি প্রকাশ করছি।

শনিবার (২০ নভেম্বর) নয়াপল্টনে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতির দাবিতে বিএনপির চলমান কর্মসূচিতে সংহতি জানিয়ে এসব কথা বলেন মান্না।

তিনি বলেন, আজকের কর্মসূচিই শেষ নয়, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবি মানাতে আরও কর্মসূচি দিতে হবে। আমরা যেকোনো জায়গায় ঝুঁকি নেব। আমরা বিএনপির আন্দোলনের প্রতিটি পদক্ষেপে আপনাদের সঙ্গে থাকব।

শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর দাবিতে গণঅনশন শুরু করছে বিএনপি। এ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

২০২০ সালের ২৫ মার্চ করোনাভাইরাস-জনিত পরিস্থিতিতে শর্তসাপেক্ষে খালেদা জিয়ার মুক্তির পর মাঠে বিএনপির এটিই প্রথম কর্মসূচি। সেসময় সরকার তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে। এরপর আরও তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।

কিন্তু খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে কয়েকবার আবেদন করা হলেও কোনো সাড়া মিলছে না। এ অবস্থা গত বৃহস্পতিবার দলের পক্ষ থেকে দলীয় চেয়ারপারসনের বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে গণঅনশনের ঘোষণা দেয় বিএনপি।

এর আগে ১৩ নভেম্বর খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার কথা জানিয়ে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পর দিন ১৪ নভেম্বর ভোর থেকে তাকে ওই হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

এর আগে বৃহস্পতিবার প্রেস ক্লাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। অবিলম্বে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার। আজ তিনি (খালেদা) সেই অবস্থায় এসে পৌঁছেছে। তিনি জীবন-মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন।

তিনি বলেছিলেন, এভারকেয়ার দেশের একটা উন্নত হাসপাতাল। তারপরেও হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, খালেদা জিয়ার চিকিৎসার সব কিছুর ব্যবস্থা এখানে নেই, বিদেশে পাঠাতে হবে। আজ অন্যান্য দলগুলোও বলছেন এ কথা। কিন্তু আওয়ামী লীগ ও দলটির নেত্রী সেটি গ্রহণ করছেন না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন রক্ষা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -