advertisement

গেস্টরুম নির্যাতন এবং গণপরিবহণে শিক্ষার্থীদের হাফ-পাশের দাবিতে ছাত্র অধিকারের বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার,ফজলে আলী,ঢাকা

বিশ্ববিদ্যালয়ের গেস্টরুম নির্যাতন এবং গণপরিবহণে শিক্ষার্থীদের হাফ-পাশের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রজ্ঞাপন দিয়ে হাফ-পাশ নিশ্চিতকরণের দাবিতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।
২১-১১-২০২১ইং(রবিবার) সাড়ে ১১টায় রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ হয়। বিক্ষোভ সমাবেশ থেকে গণপরিবহনে হাফ পাসের দাবিতে আন্দোলনরত তিতুমীর কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও হাফ-পাস নিশ্চিতকরণে প্রজ্ঞাপন আকারে প্রকাশ দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতাকর্মীরা ‘ডাকসু নির্বাচন চাই’, ‘গেস্টরুম নির্যাতন বন্ধ করো’, ‘হলে হলে নির্যাতন বন্ধ করো’, ‘পলিটিক্যাল রুম বাতিল করো’, ‘হাফ পাস নিশ্চিত করো’ ইত্যাদি দাবিসংবলিত বিভিন্ন প্লাকার্ড নিয়ে উপস্থিত হয়।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, প্রজ্ঞাপন দিয়ে হাফ পাস নিশ্চিত করা না হলে এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আবারও হামলা হলে নিরাপদ সড়ক আন্দোলনের মতো শিক্ষার্থীদের নিয়ে আমরা রাজপথে নামতে বাধ্য হবো। এছাড়া হলে হলে শিক্ষার্থী নির্যাতন বন্ধ করতে হবে। শিক্ষার্থীদের রাজনৈতিক দাসে পরিণত করার গেস্টরুম কালচারও বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, আগামী ১ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠানে ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করতে হবে। ডাকসুসহ সারা দেশে ছাত্র সংসদ নির্বাচন দিয়ে ক্যাম্পাসগুলোতে গণতান্ত্রিক ও শিক্ষার্থীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত