advertisement

গোয়ালন্দে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

 

সোহাগ মিয়া গোয়ালন্দঃ

 

গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪১ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

১৭ মে মঙ্গলবার বিকেল ৪ টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের হয় শোভাযাত্রাটি গোয়ালন্দ বাজারের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়। এরপর শুরু হয় আলোচনা সভা।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সির সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহীদুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা, ফকির আমজাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন রনি, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সালু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ মিশা, উপজেলা ছাত্রলীগের সভাপতি তুহিন দেওয়ান প্রমুখ।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা মুন্সি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারের হত্যার পর স্বামী-সন্তানসহ ৬ বছর বিভিন্ন দেশে কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরতে সক্ষম হন শেখ হাসিনা। তার দুই সন্তান সজীব ওয়াজেদ জয় এবং সায়মা ওয়াজেদ পুতুলকে ছোট বোন শেখ রেহানার কাছে রেখে দেশে ফেরেন তিনি।

দেশে ফিরে লাখো জনতার উদ্দেশে শেখ হাসিনা বলেছিলেন, আমার আর হারাবার কিছু নেই। পিতা-মাতা, ভাই রাসেলসহ সকলকে হারিয়ে আমি আপনাদের কাছে এসেছি, আমি আপনাদের মাঝেই তাদের ফিরে পেতে চাই। আপনাদের নিয়েই আমি বঙ্গবন্ধুর নির্দেশিত পথে চলে তার স্বপ্ন বাস্তবায়ন করে বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চাই, বাঙালি জাতির আর্থ-সামাজিক তথা সার্বিক মুক্তি আনতে চাই।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত