গৌরীপুরে বিএনপি’র বিক্ষোভ মিছিলে হামলা, আহত-১০

হলি সিয়াম শ্রাবণ, স্টাফ রিপোর্টার:
ময়মনসিংহের গৌরীপুরে বিএনপি’র বিক্ষোভ মিছিলে অতর্কিত হামলায় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র অন্যতম নেতা হাফেজ মোঃ আজিজুল হক রক্তাত্ব জখম হয়েছেন। হামলায় ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সভাপতি তানজির চৌধুরী লিলিসহ আরও ১০ জন নেতা-কর্মী হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল ৪ টার দিকে ধান মহালে এ হামলার ঘটনা ঘটে।
ঘটনার পর দলীয় নেতা-কর্মীদের নিয়ে তাৎক্ষণিক গৌরীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন আহত বিএনপি নেতা হাফেজ মোঃ আজিজুল হক। এ সংবাদ সম্মেলনে এ ন্যাক্কারজনক হামলার সাথে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের অতি উৎসাহী একদল উচ্ছৃঙ্খল নেতা-কর্মী জড়িত বলে তিনি দাবি করেন।
সংবাদ সম্মেলনে হাফেজ আজিজুল হক বলেন, বিএনপি’র দশ দফা দাবি বাস্তবায়নের দাবিতে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে ঘটনারদিন বিকেলে গৌরীপুর পৌর শহরে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে তাঁরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের ধান মহাল এলাকায় আসতেই ক্ষমতাসীন দলের একদল উচ্ছৃঙ্খল নেতা-কর্মী দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় তাকে (হাফেজ আজিজুল) কুপিয়ে রক্তাত্ব জখম করা হয়। হামলায় আহত হয়েছেন ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সভানেত্রী তানজির চৌধুরী লিলিসহ আরও ১০ জন নেতা-কর্মী। এসময় হাফেজ আজিজুল অভিযোগ করে বলেন, পুলিশের সামনে হামলার ঘটনা ঘটলেও, পুলিশ নিরব ভূমিকা পালন করেছে।
এ হামলার ঘটনার বিষয়ে মন্তব্য জানতে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহার মোবাইল নম্বরে কল করা হলে তিনি সাংবাদিকের কল রিসিভ করেননি।
এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান- ঘটনার দিন বিএনপি’র স্থানীয় ৫টি গ্রুপ পৃথক পৃথকভাবে মিছিল করে। হামলার সময় ঘটনাস্থলে পুলিশ ছিলনা। কারা এ হামলার সঙ্গে জড়িত এ বিষয়ে তিনি খোঁজ-খবর নিচ্ছেন বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -