চট্টগ্রামবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় ন্যাপ নেতা ডা.জসিম তালুকদার

0
9

স্বাধীন নিউজ ডেস্কঃ
বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপে’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র সদস্য, বৃহত্তর চট্টগ্রাম জেলা সমন্বয়কারী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা’র সভাপতি ডা. জসিম তালুকদার পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বৃহত্তর চট্টগ্রাম বাসীকে শুভেচ্ছা জানিয়ে ২০ জুলাই ২০২১ সাল নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেনঃ-

“কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশ্যে সবকিছু বিলীন করে দেয়ার চেতনা জাগ্রত করে ঈদুল আযহা। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত ও মানবাধিকার সুরক্ষা ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় ত্যাগের কুরবানী আমাদেরকে অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কুরবানীর মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সমাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় এবং মানবাধিকার নিশ্চিত প্রতিষ্ঠার মাধ্যমে খেটে খাওয়া মানুষের অধিকার’কে পরিপূর্ণভাবে প্রতিষ্টায় অনুসরণ করতে হবে। আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা সম্ভব।

দেশে বর্তমান বিরাজমান মহমারী করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরী-কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে মানুষ। মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষের উপার্জন বন্ধ হয়ে মানুষ অত্যন্ত মানবেতর জীবন-যাপন করছে। নিত্যপণ্য চাল-ডাল, তৈল, গ্যাস ইত্যাদির ঊর্ধ্বগতিতে দেশের বিদ্যমান এই পরিস্থিতিতে অত্যন্ত ভারাক্রান্ত ও বেদনাহত হৃদয় নিয়ে আমি আমার প্রিয় বৃহত্তর চট্টগ্রাম বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি।

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী প্রতিষ্ঠিত বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। যার ধারাবাহিকতায় জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনের হাত ধরে আজকের চেয়ারম্যান জননেতা জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আমি চট্টগ্রামবাসী সকলের সুখ-সমৃদ্ধি, সার্বিক নিরাপত্তা ও শান্তি কামনা করছি। সেই সাথে আমি আবারো সবাইকে আন্তরিকভাবে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জ্ঞাপন করছি।”