চট্টগ্রামে যুবলীগ নেতা আবু সাদাত মোহাম্মদ সায়েমের উদ্যোগে করোনা সংক্রমণ প্রতিরোধ বুথ স্থাপন

0
14

আবদুল আউয়াল ফরহাদ,পটিয়া, চট্টগ্রাম :

করোনা মহামারীর ২য় ঢেউ মোকাবেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এর নির্দেশে ও যুগ্ম -সাধারণ সম্পাদক ব্যারিষ্টার শেখ নাইম এর পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলার যুবলীগ নেতা আবু সাদাত মোহাম্মদ সায়েমের উদ্যোগে জেলা ব্যপী আধুনিক করোনা প্রতিরোধ সংক্রমণ বুথ( ফ্রী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার) স্থাপনের উদ্ভোধন করা হয়েছে।
চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রবেশদ্বার ঐতিহাসিক আক্তারুজ্জামান চৌধুরী বাবু চত্বরে বুধবার সকাল দশটায় আধুনিক করোনা সংক্রমণ প্রতিরোধ বুথ স্থাপনের মধ্য দিয়ে মানবিক সেবার কার্যক্রমের উদ্ভোধন করা হয়। আবু সাদাত মোহাম্মদ সায়েমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন হায়দার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ জেলা যুবলীগ নেতা শামীম চৌধুরী, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শপিউল আলম,আক্তারুজ্জামান চৌধুরী ছাত্র পরিষদ এর সভাপতি এম ইয়াকুব আলী, ওমর,জামাল ও আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
সরেজমিনে দেখা যায়, আধুনিক এই বুথে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার সংরক্ষিত থাকবে। যেকোন সময় যে কেউ আধুনিক এই বুথ থেকে মাস্ক ও স্যানিটাইজার সেবা গ্রহণ করতে পারবে।আবার ব্যবহ্রত মাস্ক ফেলার জন্য আলাদা নির্দিষ্ট বাক্স রাখা হয়েছে। উদ্ভোধনের পর থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই সেবা গ্রহণ করতে দেখা গেছে।
করোনা সংক্রমণ প্রতিরোধ বুথ স্থাপনের বিষয়ে জানতে চাইলে সাবেক ছাত্রনেতা সায়েম বলেন,সামাজিক দূরত্ব তথা ঘরে অবস্থান মহামারী করোনা প্রতিরোধে অন্যতম মাধ্যম এবং বারবার সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া আবশ্যক। জীবন জীবিকার তাগিদে ঘরের বাইরে বের হওয়া মানুষগুলোর পক্ষে যাতে একটু স্বাস্থ্য সচেতনতা তৈরি হয় সেই লক্ষে এই আধুনিক বুথের স্থাপন করা হয়েছে। আশা করি সকলে এই বুথের ফ্রী সেবা গ্রহণ করে দেশকে করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা করবেন।