চিকিৎসা ক্ষেত্রে সম্ভাবনার নতুন দ্বার টাঙ্গাইলের মধুপুরে ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

নাজিবুল বাশার, মধুপুর ( টাঙ্গাইল) : তথ্য প্রযুক্তি উন্নতির সাথে সাথে এগিয়ে যাচ্ছে স্বাস্থ্য সেবা। চিকিৎসা ক্ষেত্রে উন্মোচিত হচ্ছে সম্ভাবনার নতুন দ্বার। উন্নত চিকিৎসা সেবা নিতে ঘরে বসেই নেয়া যাবে দেশের খ্যাতনামা চিকিৎসকের সেবা ও পরামর্শ। ভার্চুয়ালি কথা বলা যাবে চিকিৎসকের সাথে। এমনি সেবা ভার্চুয়ালি আয়োজনন করেছে দেশ থেকে বিদেশে গিয়ে গবেষণারত চিকিৎসকদের সংগঠন নেক্সট জেন সংগঠন। ১৭ জানুয়ারি মঙ্গলবার বিকেলে “আমার স্বাস্থ্য আমার হাতে”  শ্লোগান নিয়ে এ  সংগঠনের আয়োজনে টাঙ্গাইলের মধুপুরে মেট্রো হসপিটালে ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করে স্থানীয় দরিদ্রদের মানুষ কে সেবা প্রদান করেছে।

ক্যাম্পেইনে ভার্চুয়ালি সেবা ও পরামর্শ প্রদান করেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সাইন্স এন্ড হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবু নাঈম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ও হৃদ রোগ বিশেষজ্ঞ ডা. চয়ন সিংহা।
ক্যাম্পেইন থেকে সেবা প্রদান করেন মধুপুর মেট্রো হসপিটালের চিকিৎসক ডা. নাজমুল হাসান রনি ও ডা. সাইফ।
দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৪০ জন রোগী কে সেবা প্রদান করা হয়। পরবর্তী ক্যাম্পেইনে সারা সেবা প্রদান করা হবে বলে আয়োজকরা জানিয়েছে।
আয়োজকদের পক্ষে মধুপুর মেট্রো হসপিটালের ডা. নাজমুল হাসান রনি জানান, দেশের যে সব চিকিৎসক দেশের বাইরে গবেষণা করতে বিদেশে রয়েছে তারা মিলে নেক্সট জন নামক সংগঠন করেছে। তাদের চিন্তা থেকে সাধারণ দরিদ্র মানুষ যারা গ্রামে দুর্গম এলাকায় বসবাস। যারা দূরে গিয়ে ভালো মানের উন্নত চিকিৎসা ও চিকিৎসক দেখা পারে না। তাদের জন্য ভার্চুয়ালি ফ্রি মেডিকেল ক্যাম্পেইন। ভার্চুয়ালি চিকিৎসক রোগীর সাথে ভিডিও কলে কথা বলে তার রোগের ধরন ও পরীক্ষা নিরিক্ষার কাগজ পত্র দেখে ব্যবস্থাপত্র দিয়ে থাকে। তিনি আরো বলেন,রোগী তার নিজের মোবাইল দিয়ে রেজিষ্ট্রেশন করে এ সেবা নিতে হবে। একবার রেজিষ্ট্রেশন করলে সারা জীবন চলবে। তথ্য প্রযুক্তির যুগে এ সেবা পেয়ে দরিদ্র মানুষ উপকৃত হবে এমনটাই প্রত্যাশা তার।

ছবির ক্যাপশন-মধুপুর ( টাঙ্গাইল): মধুপুরে ফ্রি ভার্চুয়ালি মেডিকেল ক্যাম্পেইনে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -