চীনের নিখোঁজ টেনিস তারকার ভিডিও প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক

চীনের সাবেক উপপ্রধানমন্ত্রী ঝ্যাং গাওলির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন টেনিস তারকা পেং শুয়াই। এরপর থেকে নিখোঁজ তিনি। জাতিসংঘ, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও ক্রীড়াবিদরা এ ঘটনায় উদ্বেগ জানিয়েছেন। এ টেনিস তারকা কোথায় এবং কেমন আছেন, যাচাইযোগ্য প্রমাণ দেখাতে চীনের প্রতি আহ্বান জানান তারা।

পেং শুয়াই নভেম্বরের শুরুর দিকে চীনের সামাজিকমাধ্যম উইবোতে জানান, সাবেক উপপ্রধানমন্ত্রী ও কমিউনিস্ট পার্টির নেতা ঝ্যাং গাওলি তার বাড়িতে টেনিস খেলার পরে, তার সাথে যৌন সম্পর্ক করতে বাধ্য করেছিলেন। ৩৫ বছর বয়সী টেনিস তারকা এই পোস্টটি আপলোড করার পর ১২ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তার পরিবারের সদস্যরাও জানেন না শুয়াই কোথায় আছেন।

এদিকে চীনের রাষ্ট্রায়ত্ত্ব সম্প্রচারমাধ্যম গতকাল শনিবার একটি ভিডিও ফুটেজ প্রচার করেছে। তাতে পেং শুয়াইকে হাসতে দেখা যায়। বলা হয়, তিনি ভালো আছেন। সাবেক উপপ্রধানমন্ত্রীর বিরুদ্ধে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করার অভিযোগ তোলার পর থেকেই তার অবস্থান সম্পর্কে তথ্যের জন্য আন্তর্জাতিক চাপ বাড়ার মুখে এই ভিডিও প্রকাশ করা হলো।

চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত দৈনিক গ্লোবাল টাইমসের সম্পাদক হু জিজিনের টুইটারে পোস্ট করা দুটি ভিডিওর একটিতে ৩৫ বছর বয়সী একজন কোট, সুতায় বোনা টুপি ও মুখে মাস্ক পরে একটি রেস্তোরাঁয় হাঁটছেন বলে মনে হচ্ছে। অন্য ভিডিও ফুটেজে দুবারের গ্র্যান্ড স্লাম ডাবলস চ্যাম্পিয়ন পেং শুয়াইকে মাস্ক ছাড়া একটি টেবিলে বসে খাবার নিয়ে লোকজনের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে। তবে এখনো ভিডিও দুটির সত্যতা যাচাই করা করা যায়নি।

উইমেন টেনিস অ্যাসেসিয়েশনের (ডব্লিউটিএ) প্রধান স্টিভ সিমন ভিডিওটি দেখার পর প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন, শুয়াইয়ের নিরাপদ ও নিরাপত্তা ভিডিওটি দুর্বল প্রমাণ, যথেষ্ট না।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -