1. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  2. support@pipilikabd.com : pipilikabd :
  3. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  4. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

চুল পাতলা হওয়া থেকে মুক্তির ঘরোয়া প্রতিকার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৩ মে, ২০২০
  • ১১১ বার পঠিত
চুল পাতলা হওয়া থেকে মুক্তির ঘরোয়া প্রতিকার

প্রত্যেকের সৌন্দর্যই তার চুলের মাধ্যমে ফুটে ওঠে, বিশেষত মেয়েদের ঘন কালো চুল কোনও নারীর সৌন্দর্যকে ফুটিয়ে তোলে। তবে অগোছালো জীবনযাপন ও দূষণের কারণে চুলের ব্যাপক ক্ষতি হয়, শুরু হয় চুল পড়া। চুল পড়ার কারণে চুল পাতলা হয়ে যায়। চুল পড়ে যাওয়া বা পাতলা হওয়া এখন একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ নিয়ে প্রত্যেক মেয়েই চিন্তিত। অনেকেই পাতলা চুলের জন্য মার্কেট থেকে বিভিন্ন রাসায়নিক পণ্য কিনে ব্যবহার করেন। তবে এইসব সমস্যার জন্য বিউটি পার্লার এবং বিভিন্ন রাসায়নিক পণ্য ব্যবহারের ফলে চুল পড়া কমে না, বরং চুল সেইরকম পাতলা ও নিস্তেজ হয়ে যায়। কিছু ঘরোয়া পদ্ধতি চুলের এই সমস্যার সমাধান করতে পারে, দেখে নিন সেগুলি –

মেথি

মেথির বীজে নিকোটিনিক অ্যাসিড পাওয়া যায়, যা চুলের গোড়াকে শক্তিশালী করে। মেথির বীজে প্রচুর পরিমাণে প্রোটিন পাওয়া যায়, প্রোটিন চুলের জন্য খুবই উপকারি। মেথির বীজ জলে ভিজিয়ে সেই জল দিয়ে চুল ধুলে খুশকি কমে। এছাড়াও, মেথি চুল পড়া কমায়।
মেথি বীজ সারারাত ভিজিয়ে রাখুন, তারপরে মেথি পিষে পেস্ট বানিয়ে নিন। তাতে এক চামচ নারকেল তেল মেশান। এবার এই মিশ্রণটি চুলে লাগান। এরপরে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন বার এটি করলে চুল ঘন এবং চকচকে হয়।

দই

দই প্রত্যেকের ঘরেই থাকে। চুলে দই লাগালে চুল বাড়ে। চুলে দই ও মধু মিশিয়ে লাগান, কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এর ফলে চুলের দৈর্ঘ্য বাড়ে।

মেহেন্দি

মেহেন্দি চুলের জন্য অত্যন্ত উপকারি। মেহেন্দি লাগালে চুল ঘন হয়, পাশাপাশি মেহেন্দি চুলকেও সুন্দর রঙ দেয়।

পেঁয়াজের রস

পেঁয়াজ চুলের বৃদ্ধির জন্য খুব কার্যকর। পেঁয়াজের রসে অ্যান্টি-ব্যাকটেরিয়াল পাওয়া যায়, যা চুল থেকে খুশকি কমায়।

নিউজটি শেয়ার করুন

দৃষ্টি আকর্ষণ

এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা

© All rights reserved © 2020 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD