ছাত্রলীগের কমিটি না থাকায় ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রাণহীন রানীশংকৈল ছাত্রলীগ

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলায় ছাত্রলীগের কমিটি না থাকায় এবছর নামে মাত্র ঢিলেঢালা ভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এ সংগঠনটির  গুটি কয়েক উপজেলা ছাত্রলীগও আ’লীগের নেতাকর্মী উপস্থিত থেকে বুধবার (৪ জানুয়ারি) সকাল ৯ টায় রাণীশংকৈল  উপজেলা আওয়ামীলীগঅফিস চত্ত¦রে জাতীয় পতাকা উত্তোলন ,বঙ্গবন্ধু মুর‌্যালে পুস্পার্পক অর্পণের মাধ্যমেই প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শেষ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ,যুগ্ন সম্পাদক গোলাম সারোয়ার বিপ্লব,সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম ও মেয়র মোস্তাফিজুর রহমান ,তথ্য ও গবেষনা সম্পাদক প্রশানÍ কুমার বসাক ও সদস্য তারেক আজিজ প্রমূখ।
নিঃপ্রাণ পদপদবী বহিীন ছাত্রলীগ কর্মীদের মধ্যে তামমি হোসেন,আরাফাত ফরিদী,আতিকুর রহমান টিটু,আলেক সরকার,সাদিদ,বাপ্পি,হরতাল, ফারাজুল ইসলাম,মাসুদ,রোকন,হায়দার,জেটি ,আনোয়ারসহ অনেকেই উপস্থিত ছিলেন।
সুদীর্ঘ ১৮বছরে ছাত্রলীগের কমিটি এ উপজেলায় না থাকায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। যার ফলে কমিটি বিহীন ছাত্রলীগ কর্মীরা কমিটি না হওয়ার কারণ হিসেবে হতাশার মধ্যে নিরাশ থেকে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগকেই দায়ী করছেন। অনেকেই আবার কমিটি করার জন্য জেলা ছাত্রলীগের পীছনে ধরনা দিয়েও কোন কাজ হয়নি বলে অভিযোগ করছেন।
ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ সভাপতি আঝারুল ইসলামের সাথে মুঠোফোনে রাণীশংকৈল ছাত্রলীগ কমিটি না হওয়ার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘কমিটি খুব দ্রæত হয়ে যাবে,দীর্ঘসময় কমিটি না হওয়ার ব্যাপারে কোন মন্তব্য করতে চাচ্ছিনা বলেও তিনি জানান।”
এদিকে উপজেলা আওয়ামীলীগ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ বলেন, বিগত ১৮ বছর ধরে আমাদের ছাত্রলীগ কর্মীরা দলীয় বিভিন্ন কর্মকান্ডে আমাদের সাথে থেকে কাজ করছে। অথচ তাদের কমিটি ১৮ বছরেও না হওয়ায় আমি জেলা আওয়ামীলীগের মিটিং এ বারবার এ কথা বলেছি। এর পরেও এর সঠিক সুরাহা পাওয়া যায়নি।

সফিকুল ইসলাম শিল্পী
রাণীশংকৈল

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -