ছাদ নয়,যেন প্রখর চৈত্রের রোদে ফেটে চৌঁচির কোন মাঠ

0
8

বানারীপাড়া প্রতিনিধি

বরিশালের বানারীপাড়া উপজেলার একটি শিক্ষা প্রািতষ্ঠানের নতুন ভবন হস্তান্তরের আগেই তার ছাদে দেখা দিয়েছে অসংখ্য ফাটল। দেখলে মনে হবে এ যেন, চৈত্রের প্রখর রোদে ফেটে চৌচির হওয়া কোন মাঠের দৃশ্য। বাইশারী ইউনিয়নের উত্তরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দ্বিতল ভবনের ছাদের এমন অবস্থা। হস্তান্তরের পূর্বেই শিক্ষা প্রতিষ্ঠানটির ছাদের উপরীভাগে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়েছে।

জানাগেছে ২০১৮-১৯ অর্থ বছরে এলজিইডি’র ৯১ লাখ ৫৩ হাজার টাকা প্রাক্কলিত ব্যয়ে উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪তলা ভীত বিশিষ্ট দ্বিতল ভবন নির্মাণ করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ভবন নির্মাণের এ কাজটি বাস্তবায়ন করে এলজিইডি। উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আলম ঠিকাদার হিসেবে ওই ভবনটি নির্মাণ করেন। ভবনটিতে শুধু রঙের কাজ বাকি রয়েছে।

ইতোমধ্যে কাজের বেশীরভাগ বিল উত্তোলণ করা হলেও ভবনটি হস্তান্তরের পূর্বেই এর ছাদের উপরীভাগে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়। চলতি বর্ষা মৌসুমে ফাটলের ভিতরে পানি ঢুকে ছাদটি অবস্থা অনেকটা নরবরে হয়ে পড়েছে। স্থানীয়রা জানান, ছাদটি নতুন করে নির্মাণ করা না হলে এর মেয়াদকাল স্থায়ী হবে না । এ ব্যপারে ঠিকাদার ইঞ্জিনিয়ার মাহবুব আলম দম্ভোক্তি করে বলেন শুধু উপজেলায় নয় গোটা বরিশাল জেলার মধ্যে তার কাজের মান ভালো। এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির বলেন ছাদ নয় এর উপরের প্যাটেন স্টোন ক্ষতিগ্রস্থ হয়েছে যা ঠিকাদারকে ঠিক করে দিতে বলা হয়েছে।

ছবি
বানারীপাড়ায় গ্রামকে ঢেলে
সাজানোর শপথ অনুষ্ঠিত

বানারীপাড়া প্রতিনিধি

গ্রামকে ঢেলে সাজানোর দৃঢ় প্রত্যয়ে বরিশালের বানারীপাড়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুলাই বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা এ শপথ বাক্য পাঠ করান। এসময় তিনি দেশপ্রেম,সততা,কর্তব্য ও ন্যায়নিষ্ঠার সঙ্গে নবনির্বাচিত সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্যদের দায়িত্ব পালণ করার আহবান জানান।

শপথ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির, থানার ইন্সপেক্টর (তদন্ত) জাফর আহম্মেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা পার্থ সারথী দেউরী,্ ইউপি চেয়ারম্যান আ. জলিল ঘরামী, মো. শহিদুল ইসলাম, মাষ্টার সিদ্দিকুর রহমান, সৈয়দ মজিবুল ইসলাম টুকু, ও শ্যামল চক্রবর্ত্তী, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, সম্পাদক সুজন মোল্লা, সহ-সভাপতি জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক মোঘল সুমন শাফকাত, ফয়েজ আহম্মেদ শাওন, পৌর পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শিক্ষক হায়দার আলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের সঞ্চালনা করেন।

মো. সুজন মোল্লা
বানারীপাড়া প্রতিনিধি
তারিখ.১৪-০৭-২০২১খ্রি.
০১৭১৮-২৫ ১৮ ৭০