advertisement

জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠে স্বৈরাচারী সরকারকে সরিয়ে জনগণের সরকার, পার্লামেন্ট ও একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করবে।

মঙ্গলবার সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। এ সময় শহীদ বুদ্ধিজীবীদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, জাতিকে মেধাশূন্য করে দিতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। আমরা এ বছর স্বাধীনতার ৫০ বছর পার করতে চলেছি। কিন্তু দুর্ভাগ্যের কথা, ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিলাম, বুদ্ধিজীবীরা প্রাণ দিয়েছিলেন, সেই লক্ষ্য—গণতান্ত্রিক একটি রাষ্ট্র এখন পর্যন্ত আমরা পাইনি।

খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা বলে উল্লেখ করে তিনি বলেন, তিনি কয়েক বছর কারাগারে ছিলেন। এখন অসুস্থ হয়ে হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। আমরা বারবার বলেছি, তাকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হোক। কিন্তু এ গণবিরোধী সরকার, স্বাধীনতাবিরোধী সরকার তাকে চিকিৎসার সুযোগ না দিয়ে বন্দি করে রেখেছে।

শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত